• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়া দূর দৃষ্টি সম্পন্ন রাজনীতিবিদ ছিলেন : মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২০, ০৮:৩৯
খন্দকার মোশাররফ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন (ফাইল ছবি)

জিয়াউর রহমানকে দূর দৃষ্টি সম্পন্ন রাজনীতিবিদ ও রাষ্ট্রনায়ক উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তিনি (জিয়াউর রহমান) এটার প্রমাণ রেখে গেছেন জাতীয়তাবাদের ভিত্তিতে দল প্রতিষ্ঠার মাধ্যমে। যে দল এখনো বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয়। তবে ক্ষমতাসীন দল বর্তমানে জিয়াউর রহমান সম্পর্কে ইতিহাস বিকৃত করার চেষ্টা ও প্রয়াস চালাচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

রবিবার (১৯ জানুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ বলেন, জিয়াউর রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগের এই ইতিহাস বিকৃতি সফল হবে না। আওয়ামী লীগ জানে, জিয়াউর রহমানের সফলতাগুলো যদি মানুষ ও বর্তমান প্রজন্মের সামনে চলে আসে তাহলে তারা যেসব মিথ্যাচার করে রাজনীতি করছে তাদেরগুলো কেউ বিশ্বাস করবে না। তাই আজকে গায়ের জোরে মিথ্যাচার করে আওয়ামী লীগ ইতিহাসকে বিকৃত করছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, আজকে জিয়াউর রহমানকে, তার পরিবারের সদস্যদের, বিএনপিকে নানাভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তারা উঠেপড়ে লেগেছে। সেখানেই প্রমাণিত যে, তারা (আওয়ামী লীগ) নিশ্চয়ই দুর্বল।

আওয়ামী লীগ যেখানে ব্যর্থ হয়েছে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও বিএনপি সেখানে সফল হয়েছে বলে মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, এগুলো যদি প্রজন্মের সামনে0 চলে আসে তাহলে আওয়ামী লীগের রাজনীতি থাকে না। সেজন্য মিথ্যার আশ্রয় নিয়ে তারা ইতিহাস বিকৃত করছে।

আরও পড়ুন : ভোটারদের কেন্দ্রে যেতে বিএনপি কর্মীরা সহযো‌গিতা করবে : তা‌বিথ

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জমিরউদ্দিন সরকার, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাহবুবউল্লাহ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড