• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোটের তারিখ পেছানোয় যা বললেন তাপস-আতিক

  নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২০, ০৯:৫২
শেখ ফজলে নূর তাপস
শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম (ছবি : সংগৃহীত)

সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোয় সন্তোষ প্রকাশ করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নির্বাচন পেছানো নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনদের আকাঙ্ক্ষা ও আবেগের জায়গা ছিল। যেহেতু সরস্বতী পূজা ৩০ তারিখে। তাদের এই আবেগের জায়গা থেকে আগেই নির্বাচন কমিশনের বিবেচনা করা উচিত ছিল। আমরা দেখেছি, এটা নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনরা মনঃক্ষুণ্ন বা তাদের মনে কষ্ট ছিল।

তিনি বলেন, এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল। অনেক গুরুত্বপূর্ণ পরীক্ষা। পরীক্ষায় প্রস্তুতির অনেক ব্যাপার থাকে। বিশেষ করে মায়েদের সম্পৃক্ততার একটা ব্যাপার থাকে। তাতে আমি মনে করি, নির্বাচনটা যদি না পিছিয়ে এগিয়ে নেওয়া যেত তাতেই ভালো হত। তবে এটা আমার ব্যক্তিগত মতামত। কারণ এসএসসি পরীক্ষা পেছানোয় শিক্ষার্থীদের ক্ষতিই হবে, প্রস্তুতিতে ব্যাঘাত ঘটবে। এমনিতেই নির্বাচনি কার্যক্রমের কারণে তাদের কিছুটা ব্যাঘাত হচ্ছে।

আরও পড়ুন : বিএনপির মেয়র প্রার্থীরা খুশি

অন্যদিকে, ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, এর মধ্য দিয়ে আবারও অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনার প্রতিফলন ঘটেছে। সকল ধর্মের প্রতি সম্মান প্রদর্শনের জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ। 

এর আগে, শনিবার (১৮ জানুয়ারি) রাতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ সংক্রান্ত এক জরুরি সভায় ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। নতুন তারিখ অনুযায়ি ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর জন্য এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারির বদলে ৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড