• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূজার দিনে ভোটগ্রহণ সরকারের অন্যায় সিদ্ধান্ত : ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২০, ১০:০৭
ড. কামাল হোসেন
গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন (ফাইল ছবি)

সরস্বতী পূজার দিন আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ ‘সরকারের অন্যায়’ সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকালে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর প্রেস বিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ঢাকার নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গণফোরামের সভাপতি ড. কামাল বলেন, সরস্বতী পূজার দিনে এটা করা সরকারের একটা অন্যায় কাজ হয়েছে। সেদিন (৩০ জানুয়ারি) সরস্বতী পূজা, এটা অতীতে কোনো দিন হয়নি। ঈদের দিন যদি নির্বাচন হয়, পূজার দিন যদি এটা হয়। এটা সরকারের একদম গাফিলতি ও ব্যর্থতা।

নির্বাচনের তারিখ পেছানোর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী কর্মসূচি পালন করছেন, এর প্রতি আপনাদের সমর্থন আছে কি-না প্রশ্নের উত্তরে ড. কামাল বলেন, নীতিগতভাবে তো আমরা পক্ষে।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই বলেও দাবি করেন ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা। তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সরকারের দলীয় প্রার্থী, মন্ত্রী-এমপিদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনি প্রচারণায় বাধা ও হামলা প্রমাণ করে নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। এই ব্যাপারে নির্বাচন কমিশনও কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

দেশের জনগণ নির্বাচনের পক্ষে উল্লেখ করে তিনি আরও বলেন, কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। অবাধ সুষ্ঠু নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

আরও পড়ুন : ইভিএমে সুষ্ঠু ভোটের ন্যূনতম সুযোগ নেই : রিজভী

মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এই বৈঠক হয়। ড. কামালের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— জেএসডির আসম আবদুর রব, সা ক ম আনিসুর রহমান খান, সানোয়ার হোসেন তালুকদার, বিএনপির আবদুল মঈন খান, গণফোরামের আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, ড. জাহিদ-উর রহমান, মমিমুল ইসলাম এবং গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড