• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিটি নির্বাচনে যাওয়া আন্দোলনেরই অংশ : ফখরুল

  আব্দুর রশিদ শাহ্, নীলফামারী

১৬ জানুয়ারি ২০২০, ১৭:৫৫
ফখরুল
নীলফামারী জেলা বিএনপির সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব (ছবি : দৈনিক অধিকার)

বিএনপি আন্দোলনের অংশ হিসেবেই সিটি নির্বাচনে গেছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) স্থানীয় শিল্পকলা অডিটরিয়ামে নীলফামারী জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

সম্মেলনে সভাপতি নির্বাচিত হয় আফম আলমগীর সরকার ও সাধারণ সম্পাদক হয়েছেন জহুরুল আলম। তবে ১৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটির পুরো কমিটির নাম ঘোষণা করা হয়নি।

বিএনপি উদারপন্থি রাজনৈতিক দল উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, বিশ্বাস করি গণতান্ত্রিক উপায়ে ক্ষমতা পরিবর্তনের। বিএনপি কোনো দাঙ্গাবাজ, উগ্রবাদ বা বিপ্লবী রাজনৈতিক দল নয়। আমাদের হাতে কোনো বন্দুক বা পিস্তল নেই। জনগণকে সংগঠিত করে নির্বাচনের মধ্যে দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করি। এ সরকার নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ করছে।

তিনি আরও বলেন, ইশরাক ও তাবিথের নির্বাচনি প্রচারণায় ২০-২৫ হাজার মানুষ নেমেছে। এই নামাটাই আমাদের প্রাথমিক বিজয়। এই নির্বাচনের মাধ্যমে আমি বেরিয়ে এসেছি। আমার নেত্রীর মুক্তির কথা বলতে পারছি। আমার ধানের শীষের বিজয়ের কথা বলতে পারছি। এই বিজয়কে যদি আমি আরও সুসংগঠিত করতে পারি, এই মানুষগুলোকে যদি আরও সুসংগঠিত করা যায় তাহলে তাদের পরাজিত করা সম্ভব। 

এই সম্মেলনে আরও বক্তব্য রাখেন—বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, রংপুর বিভাগীয় সহকারী সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, অ্যাড. আবু মো. সোয়েমসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার নেতৃবৃন্দ।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন আর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড