• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভিএমে সুষ্ঠু ভোটের ন্যূনতম সুযোগ নেই : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২০, ১৪:৫৮
রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সুষ্ঠু ভোটের ন্যূনতম সুযোগ নেই দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ঢাকার দুই সিটি নির্বাচনও চট্টগ্রামের উপনির্বাচনের মতো দখলের নীলনকশার প্রস্তুতি কি না, তা নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে।

তিনি বলেন, রাজধানীতেও সন্ত্রাসী কার্যক্রম শুরু হয়েছে। গণসংযোগের সময়ে গ্রেপ্তার অভিযান করবে না বলে প্রতিশ্রুতি দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। এখন গ্রেপ্তার অভিযান ও হামলা চলছে এবং হামলার মাধ্যমে একটা ভয়ভীতির পরিবেশ তারা সৃষ্টি করেছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

ধানের শীষ প্রতীকের প্রার্থীর সমর্থক ও ভোটারদের প্রতিনিয়ত নিগৃহীত করার অভিযোগ করে রিজভী বলেন, চট্টগ্রামের মতো ঢাকার দুই সিটির ভোটেও ভোটের আগে বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধমকি, হামলা আর ভোটের দিন ভোটকেন্দ্রে আসতে নিষেধ করা হচ্ছে। ধানের শীষের প্রার্থীর সমর্থক ও ভোটারদের প্রতিনিয়ত নিগৃহীত করা হচ্ছে।

নির্বাচনি প্রচারণায় নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ করে তিনি বলেন, গত বুধবার সন্ধ্যায় বিএনপির সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজকে রাজধানীর লালবাগ কেল্লার মোড় থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার শুরু হয়েছে। পাশাপাশি বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীসহ সমর্থকদের ওপর চলছে বেপরোয়া হামলা-নির্যাতন।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব বলেন, পিজি হাসপাতালের (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল) মেডিক্যাল বোর্ড বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে যে প্রতিবেদন দিয়েছে তাতে বলা হয়েছে, তার বর্তমান অবস্থায় অ্যাডভান্স চিকিৎসা দরকার। কিন্তু এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

আরও পড়ুন : ইভিএমে ধানের শীষে ভোট দিলে নৌকায় পড়ে : মান্না

বিএনপির এই নেতা আরও বলেন, অন্যায়ের বিরুদ্ধে বারবার জোরালোভাবে দাঁড়ানো এই নেত্রীকে কোনোভাবেই সরকার সহ্য করতে পারছে না। এজন্য এক দুর্বিষহ মাস্টারপ্ল্যান নিয়ে সরকার কাজ করছে। বর্তমান সরকারপ্রধান মতভিন্নতাকে অপরাধ হিসেবে গণ্য করেন বলেই দেশনেত্রী আজ কারাগারে।

ওডি/এএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড