• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ কক্ষে ভিপি নুর

  ঢাবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ২০:৪৪
ডাকসু
ডাকসু ভবনে ভিপি নুর (ছবি : সংগৃহীত)

মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার ২৪ দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে নিজ কার্যালয়ে প্রবেশ করছেন ভিপি নুরুল হক নুর।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুর আড়াইটায় ডাকসু ভিপি তার কক্ষে প্রবেশ করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ নুরের বেশ কয়েকজন অনুসারী।

গত ২২ ডিসেম্বর ডাকসুতে হামলার পর তদন্তের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের কক্ষ সিলগালা করে দেওয়া হয়। এ ঘটনার দীর্ঘ ২৪ দিন পর বুধবার দুপুরে নুরের কক্ষের চাবি তার হাতে হস্তান্তর করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ দিন দুপুরে ভিপি নুর তার কক্ষের সামনে আসেন। এ সময় নিরাপত্তা কর্মীরা তার কক্ষের তালা খুলে দেন।

ডাকসু ভিপি নুর বলেন, মঙ্গলবার (১৪ জানুয়ারি) তদন্ত কমিটির প্রধান কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ার হোসেন স্যার আমাকে ফোন করে চাবি নেওয়ার জন্য বলেন। স্যার সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা আজাদ ভাইয়ের কাছে কক্ষের চাবি দেন। পরে আমরা তার কাছে থেকে চাবি সংগ্রহ করি।

এর আগে মঙ্গলবার দুপুরে ডাকসু ভবনে এসে নিজের কক্ষে ঢুকতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন ভিপি নুর। এ বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হওয়ার পরের দিন আজ বুধবার দুপুরে নুরের কাছে তার কক্ষের চাবি দেওয়া হয়েছে। পরে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের নিয়ে নিজের কক্ষে প্রবেশ করেন নুর। কক্ষে প্রবেশের পর ল্যাপটপ, আলমারি, টেবিল ও জানালা ভাঙচুর অবস্থায় দেখা যায়।

আরও পড়ুন : স্ত্রী-বোন-ভাগনিকে উপদেষ্টা করলেন কাদের

গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে ভিপি নুরুল হক নুরের ওপর হামলা করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। হামলায় নুরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত ৩৫ জন আহত হয়।

ওডি/টিএএফ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড