• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনের দায়িত্বে আ. লীগ সমর্থক কর্মকর্তারা : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২০, ১৮:১০
ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

ঢাকার দুই সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থক কর্মকর্তাদের ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব দেওয়া হয়েছে। যাদের কোনো মোরালিটি নেই, সেসব কর্মকর্তাদের সিটি নির্বাচন পরিচালনার দায়িত্ব দিয়েছে সরকার। তাদের দিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ইচ্ছা মতো ম্যানিপুলেট করা হবে।

বুধবার (১৫ জানুয়ারি) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। ‘বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেল’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে গুম হওয়া বিএনপির ১০ নেতার পরিবারের সদস্যদের হাতে শিক্ষাবৃত্তি হিসেবে আর্থিক অনুদান তুলে দেওয়া হয়।

আওয়ামী লীগের সমালোচনা করে ফখরুল বলেন, ক্ষমতাসীন দল এমন একটা সমাজ তৈরি করেছে, যে সমাজে সন্তানরা মানুষের মতো মানুষ হতে পারবে না। তারা যা করছে, সেটা মোটেই ঠিক নয়। বর্তমান সমাজে হত্যা, খুন, গুম, শ্লীলতাহানি ও ধর্ষণের মতো অপরাধ যেন একটা সাধারণ বিষয় হয়ে গেছে। ভয়ে মানুষ এখন কথা বলা বন্ধ করে দিয়েছে। ত্রাসের রাজত্ব সৃষ্টি করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রের সব যন্ত্রকে তারা ব্যবহার করছে। যারা এটার বিরুদ্ধে প্রতিবাদ করেছে, তাদের অনেকেই আজ নেই।

তিনি অভিযোগ করে বলেন, চট্টগ্রাম—৮ আসনের উপনির্বাচনে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে দেওয়া হয়নি। দেশের গণমাধ্যমও এখন নিয়ন্ত্রিত। বিএনপির খবর গুরুত্ব সহকারে প্রকাশ পায় না। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য গুরুত্ব পায়।

আরও পড়ুন : সিক ও তিন আসনে উপনির্বাচন নিয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেলের সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।

ওডি/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড