• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিধি লঙ্ঘন করে বিএনপি প্রার্থীর মিছিল

  নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২০, ০০:০৬
রফিকুল ইসলাম স্বপন
ঢামেক হাসপাতালে মিছিল করেন বিএনপি প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম স্বপন (ছবি: সংগৃহীত)

আসন্ন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। তবে প্রচার-প্রচারণার ক্ষেত্রে প্রার্থীদের অনেকেই নির্বাচন কমিশনের (ইসি) নির্দিষ্ট বিধিমালা মানছেন না। সেই অনেকের মধ্যে একজন হলেন ঢাকা দক্ষিণ সিটির বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম স্বপন।

দক্ষিণ সিটির ২০ নম্বর ওয়ার্ডের এ প্রার্থী নিজের ব্যাডমিন্টন র‍্যাকেট মার্কায় প্রচারণা চালাতে গিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ভেতরে মিছিল নিয়ে প্রবেশ করে বিধি লঙ্ঘন করেছেন। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকাল ৫টার দিকে মিছিল নিয়ে ঢাকা মেডিকেল হাসপাতাল চত্বর হয়ে জরুরি বিভাগের প্রধান গেট দিয়ে ঢুকে বেইলি ব্রিজ হয়ে নতুন ভবন দিয়ে বকশিবাজার রোড দিয়ে বের হন রফিকুল ইসলাম স্বপন। এ সময় তার সঙ্গে থাকা প্রায় এক থেকে দেড়শ লোক ‘স্বপন ভাইকে ব্যাডমিন্টন র‍্যাকেট মার্কায় ভোট দিন’ ‘ধানের শীষ জিন্দাবাদ’, ‘খালেদা জিয়া জিন্দাবাদ’ স্লোগান দেন।

এক থেকে দেড়শ লোকের মিছিল ও স্লোগানের ফলে হাসপাতাল এলাকায় একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে চিকিৎসা সেবায়ও বিঘ্ন ঘটে।

মিছিলের সময় হাসপাতাল চত্বরে থাকা বিভিন্ন মানুষের কাছে লিফলেট বিতরণ করেন রফিকুল ইসলাম স্বপন। এছাড়া মিছিলটির সামনে থেকে হাত তুলে সবাইকে শুভেচ্ছাও জানান তিনি।

এ দিকে, নির্বাচনি বিধিমালায় উল্লেখ আছে, প্রার্থীরা কোনো সরকারি প্রতিষ্ঠানে প্রচার ও প্রচারণা চালাতে পারবে না। এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, হাসপাতালের ভেতরে মিছিল! এটা তো কোনোভাবেই মেনে নেওয়ার মতো না। আমাদের আনসাররা কী করল তখন। দেখি আমি খোঁজ নিয়ে দেখছি। যদি সিসি ক্যামেরা ফুটেজ পাই, তাহলে আমি অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড