• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তোফায়েল রাজনৈতিক বক্তব্য দেবেন, ভোট চাইবেন না

  নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি ২০২০, ২২:৪০
তোফায়েল আহমেদ
তোফায়েল আহমেদ (ছবি : সংগৃহীত)

ঢাকা সিটি নির্বাচনে প্রার্থীর পক্ষে ভোট চাইবেন না তবে, ওয়ার্ডে ওয়ার্ডে রাজনৈতিক বক্তব্য দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সমন্বয়ক তোফায়েল আহমেদ।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় বিগত সময়ে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির ভূমিকার নানা প্রসঙ্গ টানেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, যতক্ষণ বিএনপি নির্বাচনে না জেতেন ততক্ষণ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় না। সংসদে হারুনুর রশীদ তার নিজের এলাকায় নির্বাচনের কথা বলেছেন। উনার কথায়ই প্রমাণ হয়েছে নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। নিরপেক্ষ হয়েছে বলেই চট্টগ্রামে ভোট কম পড়েছে। আওয়ামী লীগ প্রভাব বিস্তার করলে সেখানে ৫০ শতাংশের বেশি ভোট দিয়ে বিজয়ী করতে পারত। সেটা তো করেনি। 

আরও পড়ুন : তোফায়েল-আমুর বক্তব্যে রেগে বিএনপির ওয়াকআউট

তিনি বলেন, ভোট মাপার যন্ত্র আছে বিএনপির খালেদা জিয়ার কাছে। তিনি ২০০১ সালের নির্বাচনের পর বলেছিলেন, আওয়ামী লীগ ৩০টির বেশি আসনও পাবে না। কিন্তু দেখা গেল ২০০৮ সালে বিএনপিই ৩০টি সিট পেয়েছিল। এই আওয়ামী লীগের আমলেই বিএনপি ৫টি সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হয়েছিল। বিজয়ী না হলে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে না এই স্লোগান ছিল বিএনপির মুখে মুখে।

এর আগে জাতীয় সংসদে ঢাকা সিটি নির্বাচনের প্রসঙ্গ টেনে বিএনপির সাংসদ হারুনুর রশীদ বলেন, সামনে ঢাকা সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ নির্বাচন। এই নির্বাচন কি আসলেই নির্বাচন হবে? এতে কি জনগণ ভোট দিতে পারবে? এই নির্বাচনের পরিবেশ কি সরকার নিশ্চিত করতে পারবে? এই বিষয়ে দায়িত্বশীলদের থেকে উত্তর পেতে চাই।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড