• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তারেকের নির্দেশে রিজভীর সন্তানদের দায়িত্ব নিল বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২০, ১৬:৪৪
তারেক রহমান ও ‘পাগলা রিজভী
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ‘পাগলা রিজভী’ (ছবি : সংগৃহীত)

‘পাগলা রিজভী’ নামে পরিচিত প্রয়াত বিএনপি কর্মী রিজভী হাওলাদারের সন্তানদের লেখাপড়া, ভরণপোষণসহ সব ধরনের দায়িত্ব নিয়েছে দলটি। মৃত্যুর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সব সময় দেখা যেত তাকে। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কাছে তিনি ‘পাগলা রিজভী’ হিসেবে পরিচিত ছিল।

শনিবার (১১ জানুয়ারি) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তার মনোনীত প্রতিনিধি এম হেলাল নারায়ণগঞ্জের ফতুল্লায় গিয়ে রিজভীর সন্তানদের সঙ্গে দেখা করেন। পরে রিজভী হাওলাদারের সন্তান কবিতা ও সিফাতের পড়ালেখা ও ভরণপোষণসহ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন—স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

এম হেলাল জানান, রিজভীর দুই ছেলে-মেয়ে নারায়ণগঞ্জে তার চাচির কাছে থাকে। দলের হাইকমান্ডের নির্দেশে রিজভী হাওলাদারের দুই সন্তানের মধ্যে অষ্টম শ্রেণি পড়ুয়া কবিতা ও চতুর্থ শ্রেণির সিফাতের এক বছরের স্কুলের বেতন পরিশোধ করা হয়েছে।

তিনি আরও জানান, বই খাতা ও মাসিক খাবারের জন্য নগদ টাকা দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা করা হচ্ছে। যার মাধ্যমে তাদের প্রতি মাসের খরচের টাকা দেওয়া হবে।

কোনো পদে না থাকলেও দলের জন্য নিবেদিত প্রাণ ছিলেন পাগলা রিজভী। ঢাকায় বিএনপির প্রায় সব কর্মসূচিতেই তাকে দেখা যেত। কখনো কাফনের কাপড় পরে, কখনো আবার ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ এমন ব্যানার নিয়ে বিএনপির কর্মসূচিতে অংশ নিতেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৩ নভেম্বর রাত ১০টার পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় রিজভী হাওলাদার মারা যান।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড