• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মন্ত্রী-এমপিদের প্রয়োজন নেই, আতিক-তাপসই যথেষ্ট : কাদের

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২০, ১৫:৪৫
ওবায়দুল
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনে প্রচারণার জন্য মন্ত্রী ও সংসদ সদস্যদের (এমপি) প্রয়োজন নেই। বিএনপি মনোনীত প্রার্থীদের মোকাবিলা করতে আওয়ামী লীগের ক্লিন ইমেজের দুই মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপসই যথেষ্ট।

রবিবার (১২ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সভাপতিমণ্ডলীর প্রথম সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আসন্ন সিটি নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করেননি। তাহলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই মিথ্যা অভিযোগের উদ্দেশ্য কী?

নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলের মন্ত্রী ও এমপিদের আচরণ বিধি লঙ্ঘন না করতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু দুই মেয়র প্রার্থীর সমন্বয়ক হওয়া সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দল নির্বাচন পরিচালনার জন্য কমিটি গঠন করতেই পারে। তারা তো নির্বাচনের প্রচারণার জন্য বাইরে যাচ্ছেন না। আমাদের দলের কোনো মন্ত্রী ও এমপি নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করবে না।

মুজিববর্ষ পালন প্রসঙ্গে মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ পালন করে মানুষের মন জয় করা যাবে না, তাহলে কি ভুয়া জন্মদিনে কেক কেটে মানুষের মন জয় করা যাবে? বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে এমন প্রশ্ন ছুড়ে দেন কাদের।

আওয়ামী লীগের সম্মেলন নিয়ে তিনি বলেন, আমাদের সম্মেলনের আগে ২৯টি জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়। আগামী ৬ মার্চের মধ্যে বাকি জেলাগুলোয় সম্মেলন শেষ করার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, সভাপতিমণ্ডলীর প্রথম সভা আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়েছে। আজকের সভায় মূলত পরিচিতি হয়েছে নতুন মুখগুলোর। দলের সভাপতির এ বিষয়ে কিছু নির্দেশনা ছিল, সেই নির্দেশনাগুলো নেতাদের জানানো হয়েছে।

আরও পড়ুন : তাপসের গণসংযোগে বিএনপির হামলা

তিনি জানান, সারা দেশের শীতার্ত মানুষের মাঝে এ পর্যন্ত ৪৫ লাখ শীতবস্ত্র এবং নগদ তিন কোটি টাকা বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন—তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড