• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নয়াপল্টনে বিক্ষোভ মিছিলে ধানের শীষে ভোট দাবি

  নিজস্ব প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২০, ০৯:৫৭
বিক্ষোভ মিছিল
ছবি : সংগৃহীত

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

রাজধানীর নয়াপল্টনে শুক্রবার বিকাল ৪টার দিকে এ মিছিল করেন তারা। এতে নেতৃত্ব দেন বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বিক্ষোভ মিছিলটি দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল থেকে স্লোগানের মাধ্যমে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনে আসন্ন নির্বাচনে মেয়র পদে ধানের শীষে ভোট চাওয়া হয়।

মিছিলে অংশ নেন— ছাত্রদলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনি, যুবদলের কেন্দ্রীয় নেতা সোহেল আহম্মেদ, ছাত্রদলের সাবেক সহসাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পলাশ, জাসাস নেতা হাজী মো. আব্দুল কাইয়ুম, বিএনপি নেতা জামাল, শওকত, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা রাজু, বাগেরহাট জেলা যুবদলের সহসভাপতি কাজী মঞ্জুর রহমান প্রমুখ।

বিক্ষোভ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে রিজভী বলেন, খালেদা জিয়া যে সম্পূর্ণভাবে নির্দোষ সে বিষয়ে এখন শুধু দেশের মানুষই নয়, আন্তর্জাতিক আইনি প্রতিষ্ঠানও এ বিষয়ে সুষ্পষ্ট মতামত দিয়েছে। তার বিরুদ্ধে যেসব মামলা দেওয়া হয়েছে তা বানোয়াট, হয়রানি ও নির্যাতনমূলক এবং তিলে তিলে তার প্রাণসংহারের জন্য। এ সমস্ত অন্যায়ের বিরুদ্ধে আজ সারাদেশের মানুষ ক্ষুব্ধ। এই মহা অন্যায়ের বিরুদ্ধে দিকে দিকে মানুষ ধিক্কার জানাচ্ছে।

আরও পড়ুন : নকল ধানে তাবিথ, আসল ধান নিয়ে প্রচারণায় ইশরাক

বিএনপির এই নেতা আরও বলেন, আজ থেকে ঢাকা সিটি করপোরেশনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হলেও মানুষের মধ্যে আতঙ্ক কাটেনি। মানুষ ভীতির মধ্যে আছে। কারণ, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলেও ইসি তা আমলে নেয়নি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড