• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নকল ধানে তাবিথ, আসল ধান নিয়ে প্রচারণায় ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২০, ১০:২৩
তাবিথ আউয়াল-ইশরাক
ছবি : সম্পাদিত

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) নির্বাচনি প্রচারণা শুরু হয়েছে শুক্রবার। প্লাস্টিকের বানানো কৃত্রিম ধানের ছড়া নিয়ে প্রথম দিনের নির্বাচনি গণসংযোগ সম্পন্ন করেছেন ডিএনসিসি নির্বাচনে ধানের শীষ প্রতীকের মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। আর আসল ধানের ছড়া নিয়ে নির্বাচনি প্রচারণায় ছিলেন ডিএসসিসি নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অবস্থিত ডিএসএসির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এর পর আসল ধান হাতে নিয়ে জুরাইনে পিতার কবর জিয়ারত করে বায়তুল মোকাররম থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন তরুণ মেয়র প্রার্থী ইশরাক। সন্ধ্যায় গেন্ডারিয়া থানার স্বামীবাগ, সায়েদাবাদ, কে এম দাস লেন ও গোপীবাগের বিভিন্ন সড়কে প্রথম দিনের নির্বাচনি প্রচারণা সম্পন্ন করেন।

প্রয়াত খোকার ছেলে ইশরাকের গণসংযোগে অংশ নেন— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহামুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল প্রমুখ।

নির্বাচনি প্রচারণাকালে ইশরাক হোসেন বলেন, আমি বিএনপির মনোনীত প্রার্থী। আমি দেশের মানুষের কাছে দোয়া চাচ্ছি, আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। খালেদা জিয়া আমাদের মা। সেই মায়ের ও গণতন্ত্রের মুক্তি আন্দোলন আমরা অবতীর্ণ হয়েছি। তাই আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। ধানের শীষে ভোট দেবেন। ইনশাআল্লাহ আমাদের বিজয় আসবে।

অন্যদিকে, প্লাস্টিকের ধান নিয়ে ঢাকা উত্তরের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরে ১ নম্বর রোডের মসজিদে জুম্মার নামাজ আদায়ের মধ্য দিয়ে নির্বাচনি গণসংযোগ শুরু করেন। তিনি ৫১ নম্বর ওয়ার্ডের আংশিক এবং ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ড এলাকায় ধানের শীষে ভোট চেয়ে প্রথম দিনে প্রচারণা শেষ করেন।

এ সময় তাবিথের সঙ্গে উপস্থিত ছিলেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক প্রমুখ।

আরও পড়ুন : প্রতীক পেয়ে বাবার কবরে ইশরাক

নির্বাচনি প্রচারণাকালে তাবিথ আউয়াল বলেন, আমরা আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরু করেছি। ঢাকাকে বাঁচাতে আমাদের সব ধরনের পরিকল্পনা শুরু করতে হবে। আধুনিক ঢাকা গড়তে তুলতে হবে। বিগত দিনে ভোটাররা দুর্নীতি অপশাসন ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। তারা এর জবাব চায়, বিচার চায়। সেই বিচার আমরা জনগণকে সঙ্গে নিয়ে করব। ভোটাররা ভোটের মাধ্যমে এর জবাব দেবেন। নির্বাচনে জয়ী হয়ে আমরা ভোটারদের সঙ্গে নিয়ে খালেদা জিয়াকে মুক্ত করব।

ওডি/এএস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড