• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাপসের দিকে ইশরাকের তীর থামছেই না

  নিজস্ব প্রতিবেদক

১০ জানুয়ারি ২০২০, ২২:৩৯
শেখ ফজলে নূর তাপস ও ইশরাক হোসেন
শেখ ফজলে নূর তাপস ও ইশরাক হোসেন (ছবি : সংগৃহীত)

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনি প্রচার-প্রচারণা শুরু হয়েছে। নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরুর প্রথম দিনেই আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে। এর আগেও তাপসের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গের অভিযোগ করেছিলেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

শুক্রবার (১০ জানুয়ারি) তাপসের বিরুদ্ধে আবারও নির্বাচনি বিধি ভঙ্গের অভিযোগ করেছেন ইশরাক। ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে লিখিত অভিযোগ জমা দেন তিনি।

ওই অভিযোগে বলা হয়, আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস শুক্রবার নির্বাচনি প্রচার শুরুর প্রথম দিনই আচরণ বিধি লঙ্ঘন করেছেন। এদিন পৌনে ১১টায় মাইক ব্যবহার করে ডিএসসিসির ৭০ নম্বর ওয়ার্ডে ডেমরা, মেহেন্দীপুর বাজার, আমুলিয়া মডেল টাউন, মীরবাগ থেকে নৌকা মার্কার নির্বাচনি প্রচারণা শুরু করেন তাপস। নির্বাচনি প্রচারণার সময় দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইক ব্যবহার করা যাবে। কিন্তু তিনি আইনের তোয়াক্কা না করে সকাল পৌনে ১১টায় মাইক ব্যবহার করে প্রচারণা শুরু করেন। যা সিটি করপোরেশন (নির্বাচনি আচরণ) বিধিমালা—২০১৬ এর বিধি—২১ ধারার সুস্পষ্ট লঙ্ঘন।

তাপসের বিধিমালা লঙ্ঘনের বিষয়টি বিবেচনা করে নির্বাচনি আচরণ বিধিমালা—২০১৬ অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করে সকল প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড ও নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু পরিবেশ তৈরির আশাবাদ ব্যক্ত করেন বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

সিটি করপোরেশন (নির্বাচনি আচরণ) নির্বাচন আইন অনুযায়ী, দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইক ব্যবহার করে প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। এই সময়ের আগে ও পরে প্রচার চালাতে পারবেন না কোনো প্রার্থী।

আরও পড়ুন : ওই ছাত্রী দিলেন নৃশংসতার বর্ণনা

এবার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের প্রচার চলার সময় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হবে। তাই শিক্ষার্থীদের পরীক্ষার কথা বিবেচনা করে এই নিয়ম মেনে চলার অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে, গত ৮ জানুয়ারি শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনেছিলেন ইশরাক হোসেন। নির্বাচনি প্রচারণা শুরুর আগেই রঙিন ও সাদাকালো পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানোর কারণে ওই সময় অভিযোগ করেছিলেন ইশরাক।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড