• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে মিরাকেল ঘটনা ঘটবে : দুদু 

  নিজস্ব প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২০, ১৫:৪৮
দুদু
শামসুজ্জামান দুদু (ফাইল ফটো)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিরোধীদল ঐক্যবদ্ধ হয়ে যদি সরকারের ব্যর্থতা এবং গণতন্ত্রের বাইরের পদক্ষেপগুলো জনগণের কাছে তুলে ধরলে মিরাকেল ঘটনা ঘটতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, দেশের গণতন্ত্র রক্ষার হাতিয়ার হচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে আসন্ন ডিএসসিসি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সঙ্গে কৃষকদলের এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। প্রয়াত অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার রাজধানীর গোপীবাগের বাসায় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেন, দুই সিটির নির্বাচন হচ্ছে দেশের গণতন্ত্র রক্ষার অন্যতম হাতিয়ার। আসন্ন এ নির্বাচনকে সামনে রেখে যদি বিরোধীদল ঐক্যবদ্ধ হয় এবং বর্তমান সরকারের ব্যর্থতা, গণতন্ত্রের বাইরের পদক্ষেপগুলো দেশের জনগণের কাছে তুলে ধরে, তাহলে মিরাকেল ঘটনাও ঘটতে পারে।

আরও পড়ুন : উত্তরে ৩০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

তিনি বলেন, আন্দোলনের অংশ হিসেবে সিটি নির্বাচনে অংশগ্রহণ আমরা যদি এই কথা বলতে থাকি, তাহলে নতুন কোনো কিছুই ঘটবে না। নির্বাচনে তখনই জয় সম্ভব হবে, যখন আমরা গণতন্ত্রের দিকনির্দেশনা সামনে হাজির করতে পারব। আর সেটা হচ্ছে রাজপথে নেমে আসা। নিজে রাস্তায় নেমে আসার পাপশাপাশি জনগণকে নামানো। যদি আমরা এটি করতে পারি, তাহলে আগামী ৩০ জানুয়ারি দুই সিটির ভোটকেন্দ্রগুলো হবে ধানের শীষের উৎসব কেন্দ্র।

এ সময় উপস্থিত ছিলেন—ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ঢাকা মহানগরের আহ্বায়ক অ্যাডভোকেট নাসির হায়দার, কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মাইনুল ইসলাম, মিয়া মো. আনোয়ার, অধ্যাপক সেলিম হোসেন, কৃষিবিদ মেহেদি হাসান পলাশ, এম জাহাঙ্গীর আলম, হারুন শিকদার, শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড