• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রচারণায় অংশ নিতে পারবেন না মন্ত্রী-এমপিরা

  নিজস্ব প্রতিবেদক

০৮ জানুয়ারি ২০২০, ১৫:৩৬
নির্বাচন কমিশনার
বক্তব্য রাখছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার (ছবি : সংগৃহীত)

নির্বাচনি আচরণবিধি অনুযায়ী সরকারের মন্ত্রী, সংসদ সদস্যরা (এমপি) নির্বাচনি প্রচারণায় অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

বুধবার (৮ জানুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মাহবুব তালুকদার বলেন, মন্ত্রী-এমপিরা নির্বাচনি প্রচারণায় অংশ নিতে পারবেন না। পাশাপাশি তারা নির্বাচনি কোনো কাজের সঙ্গেও জড়িত থাকতে পারবেন না।

তিনি বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতির বিষয়টি নির্বাচন কমিশনের (ইসি) জন্য চ্যালেঞ্জ। ভোটার উপস্থিতি বেশি না হলে, এটি ভালো কিছু হবে না।

এর আগে, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠকে করেন। এ সময় আওয়ামী লীগ প্রতিনিধি দলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন—প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, নির্বাচনি পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট দেবুল কুমার প্রমুখ।

আর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার অনুপস্থিতিতে কমিশনের নেতৃত্ব দেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এ সময় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম ও বিগ্রেডিয়ার জেনারেল ( অব.) শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড