• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী নির্যাতনে এক থেকে পাঁচের মধ্যে ঢাকার অবস্থান : ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২০, ১৫:৫১
বিএনপির নারী ও শিশু অধিকার ফোরামের মানববন্ধন
ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, অনির্বাচিত ও জবাবদিহিতাহীন সরকার ক্ষমতায় থাকার কারণে নারী ও শিশু নির্যাতন বাড়ছে। নারী নির্যাতনে ঢাকা এক থেকে পাঁচ নম্বরের মধ্যে অবস্থান করছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীকে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

বসবাসের জন্য ঢাকা পৃথিবীর সবচেয়ে অযোগ্য শহর বলে মন্তব্য করে ইশরাক বলেন, এমনকি নারী ও শিশু নির্যাতনের দিক দিয়ে ঢাকা অনিরাপদ শহরের তালিকায় এক থেকে পাঁচের মধ্যে অবস্থান করছে। এটা হয়েছে শুধু একটি অনির্বাচিত ও জবাবদিহিতাহীন সরকার ক্ষমতায় থাকার কারণে।

ডিএসসিসি নির্বাচনে বিএনপির এ মেয়র পদপ্রার্থী আরও বলেন, ৩০ জানুয়ারির নির্বাচনে অংশ নিচ্ছি আন্দোলনের অংশ হিসেবে। এই আন্দোলনে জাতীয়তাবাদী দল জয়ী হবে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

আয়োজক সংগঠনের সভাপতি বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, যুবদল নেতা গিয়াস আল মামুন প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড