• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেলানী হত্যার বিচার না হওয়া গালে চড় দেওয়ার মতো : জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২০, ১৪:০৭
দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনে মানববন্ধন
ছবি : সংগৃহীত

৯ বছরেও ফেলানী হত্যার কোনো বিচার না হওয়া দেশের মানুষের গালে চড় দেওয়ার মতো বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি আরও বলেন, ‘ভারতীয়দের এই ব্যবহার কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাই ভারতীয় দূতাবাসের সামনের রোড ফেলানীর নামে নামকরণ করা হোক। ভারতীয়দের মনে করে দিতে হবে অন্যায়কে আমরা ভুলে যাইনি।’

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সীমান্ত হত্যা বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভারতের বিভিন্ন বিষয়ের সমালোচনা করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, জনগণের ঐক্যবদ্ধ চেষ্টা ছাড়া ভারতীয়দের এই অনায্য ব্যাপার বন্ধ করা যাবে না। ভারতের বিভক্তি আসন্ন। তাদের ধ্বংসলীলা দেখতে থাকুন। আজ ভারতে যেসব ঘটনা ঘটছে বাংলাদেশে তার কোনো প্রতিবাদ নাই।

সরকারের সমালোচনা করে তিনি আরও বলেন, সরকারের এই নতজানু ব্যবস্থাপনা ক্ষমতায় টিকে থাকার জন্য। যা দেশবাসীর জন্য ভয়ঙ্কর অমঙ্গল ডেকে আনবে। ভারতীয় বাহিনী ১৫ বছর বয়সী ফেলানীকে নির্মমভাবে হত্যা করে ৫ দিন সীমান্তে ঝুলিয়ে রেখেছিল। এ ঘটনার রাষ্ট্রীয়ভাবে কোনো প্রতিবাদ জানানো হয়নি।

তিনি আরও বলেন, ‘ক্যান্টনমেন্টের ১০০ গজের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। সারাদেশে এমন ঘটনা ঘটছে। এসব ঘটনার অবসান করতে দেশে প্রয়োজন গণতন্ত্র।’

আরও পড়ুন : ধর্ষক ছিল দাম্ভিক, ছাত্রী জ্ঞান হারালে পাশে ছিল ২ ঘণ্টা

মানববন্ধনে আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড