• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি-আ. লীগের দেয়াল কীভাবে ভাঙবে, জানেন না কাদের

  নিজস্ব প্রতিবেদক

০৪ জানুয়ারি ২০২০, ১৩:৩৭
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বিএনপির সঙ্গে রাজনীতির অলঙ্ঘিত দেয়াল কীভাবে ভাঙবেন জানেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড ও ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনা রাজনীতিতে অলঙ্ঘনীয় দেয়াল তৈরি করেছে। সেই ইতিহাস বেশিদিন আগের নয়। কী দৃষ্টিকোণ, কারা তখন ক্ষমতায়, কারা প্ল্যানার, কারা মাস্টারমাইন্ড সবাই জানে। ইতিহাসের এই নির্মম সত্যকে অস্বীকার করার উপায় নেই। তারপরও আজকের রাজনীতির এই অলঙ্ঘিত দেয়াল কীভাবে ভাঙব? তবে এত কিছুর পরও আওয়ামী লীগ রাজনৈতিক দূরত্ব ঘোচানোর চেষ্টা করছে বলে জানান তিনি।

শনিবার (৪ জানুয়ারি) সকালে আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টির ত্রিবার্ষিক কাউন্সিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

রাজনৈতিক দূরত্ব ঘোচাতে চেষ্টার কমতি ছিল না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এত সবের পরও বেগম জিয়ার সন্তানের মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাড়িতে ছুটে গিয়েছিলেন সন্তানহারা মাকে সান্ত্বনা দিতে। ঘরের দরজা, বাইরের দরজা, গেট বন্ধ করে দেওয়া হয়েছিল শেখ হাসিনার মুখের ওপর।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এতে অলঙ্ঘিত দেয়াল আরও উঁচুতে উঠল। সেদিন যদি শেখ হাসিনা শোকাতুর মাকে সান্ত্বনা দিতে সেই গৃহে প্রবেশ করতে পারতেন, তাহলে রাজনীতিতে কর্মসম্পর্কের নতুন ইতিহাস সৃষ্টি হতে পারত।

আরও পড়ুন : পিঠা-পুলি আমাদের ঐতিহ্য : সংস্কৃতি প্রতিমন্ত্রী

এর আগে, সকাল ১০টা ৩০ মিনিটে কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ-আইডিইবিতে ত্রিবার্ষিক কাউন্সিল-২০২০ শুরু হয়। জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু জাতীয় এবং দলের সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করেন।

জেপির কাউন্সিলে সারাদেশ থেকে তিন হাজার কাউন্সিলর ছাড়াও আরও প্রায় তিন হাজার প্রতিনিধি অংশ নিয়েছেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড