• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মসূচি দিয়ে মাঠে থাকার ঘোষণা মওদুদের

  নিজস্ব প্রতিবেদক

০৩ জানুয়ারি ২০২০, ১৫:১২
জাতীয়তাবাদী তাঁতীদলের আলোচনা সভা
ছবি : সংগৃহীত

এবার আন্দোলনের কর্মসূচি দিয়ে মাঠে, ময়দানে থাকার ঘোষণা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমরা এবার আন্দোলনের কর্মসূচি দিয়ে মাঠে, ময়দানে থাকব। খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত ঘরে ফিরব না। আন্দোলনের কোনো বিকল্প নেই। যদি আন্দোলনের মতো আন্দোলন করতে পারি অবশ্যই সফল হব। আর যদি না করতে পারি তাহলে দেশের জনগণের কাছে ক্ষমা চাওয়া ছাড়া আমাদের আর কোনো গতি থাকবে না।

শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী তাঁতীদলের উদ্যোগে ‘স্বাধীনতা ও ভোটাধিকার হরণ এবং আজকের বাস্তবতা, বেগম খালেদা জিয়ার জামিন প্রাপ্য কিন্তু প্রতিহিংসার বিচারে অবরুদ্ধ জামিন’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নির্বাচনের আগে অনেকেই বলছেন অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, কিন্তু নির্বাচনের আগেই সবাই ঠান্ডা হয়ে যাবে। এবারও লোক দেখানো নির্বাচন হবে। এ সরকার আবারও প্রমাণ করবে তাদের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব না।

বিএনপির শীর্ষ এ নেতা আরও বলেন, ২০১৯ সালে সরকার রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে অর্থনীতি, কৃষি, আইন-শৃঙ্খলা বিচার বিভাগসহ সব ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশের জনগণ এ সরকার আর চায় না।

অনুষ্ঠানে বিএনপির উদ্দেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর এখন পর্যন্ত একটা বড় মিছিল হয়নি। দুই বছর পরে আন্দোলন হতে পারে। তবে আপনাদের ঠিক করতে হবে, আন্দোলন করবেন কি না? আন্দোলন করতে হলে আন্দোলনের মতো করতে হবে। গণতন্ত্রহীন সরকার রাষ্ট্র পরিচালনা করতে পারে না। রাষ্ট্র পরিচালনা করতে দেওয়া হবে না এটাই আমার কথা।

সীমান্তে অনুপ্রবেশের প্রসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এ নেতা বলেন, একদিকে রোহিঙ্গারা দেশে অবস্থান করছে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক বলেছেন সীমান্তে অনুপ্রবেশকারীর সংখ্যা ৪৪৫ জন। আমি জানতে চাই, দেশের মানুষ জানতে চায়- মোট কতজন অনুপ্রবেশকারী দেশে ঢুকেছে। কবে তারা ভারত গিয়েছিল, কত বছর থেকেছে। ক্ষমতার লোভে সরকার মুখ খুলছে না। দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। ক্রয় ক্ষমতা সাধারণ মানুষের সাধ্যের বাহিরে চলে যাচ্ছে। বড় লোক আরও বড় হচ্ছে। গরীব আরও গরীব হচ্ছে। এ পরিস্থিতিতে সরকার আর থাকতে পারে না।

আরও পড়ুন : এ সরকারের আমলে গণহারে চাকরিচ্যুত হচ্ছে : ফখরুল

সভায় তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন— আবদুস সালাম, মুক্তিযোদ্ধা হুমায়ুন ইসলাম খাঁন, অধ্যক্ষ শাহ মো. নেছারুল হক, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড