• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খেতে পারছেন না খালেদা : স্বজনদের দাবি

  নিজস্ব প্রতিবেদক

১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৩০
খালেদার সাথে দেখা করে সাংবাদিকদের সাথে কথা বলছেন বোন সেলিমা
খালেদার সাথে দেখা করে সাংবাদিকদের সাথে কথা বলছেন বোন সেলিমা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার স্বজনরা।

সোমবার (১৬ ডিসেম্বর) বেলা তিনটার দিকে খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে দেখা করেন তার পরিবারের পাঁচজন সদস্য।

দেখা করে এসে তার স্বজনেরা বলছেন, খালেদা জিয়াকে এখানে ঠিকমতো চিকিৎসা দেওয়া হচ্ছে না। তিনি খেতেও পারছেন না। এখানে সে কীভাবে বাঁচবে?

খালেদা জিয়ার পরিবারের পাঁচজন সদস্য- সেলিমা ইসলাম ও তাঁর স্বামী রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার ও তাঁর স্ত্রী কানিজ ফাতেমা এবং শামীম ইস্কান্দারের ছেলে অভিক ইস্কান্দার খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে এসে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন।

প্রায় দেড় ঘণ্টা পর বের হয়ে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, ওনার শরীর খুবই খারাপ। হাঁটাচলা করতে পারছেন না, খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। সুগার কন্ট্রোলে (নিয়ন্ত্রণ) আসছে না। এ অবস্থায় তার উন্নত চিকিৎসা দরকার।

তিনি আরও বলেন, আদালত তো জামিন দিলেন না। পেটে ব্যথা হচ্ছে, ডাক্তার ওষুধ দিচ্ছে না, চিকিৎসা ঠিকমতো হচ্ছে না। ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না, তার সুগার লেভেল এখন ১৪।

এ সময় তিনি বোন খালেদা জিয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এক মাসেরও বেশি সময় পরে খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের সাক্ষাৎ হয়। গত ১৪ ডিসেম্বর দেখা করার কথা থাকলেও শেষ মুহূর্তে এসে তা বাতিল হয়।

১২ ডিসেম্বর আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানিতে জামিন না হওয়া প্রসঙ্গে সেলিমা ইসলাম বলেন, ওনার বয়স, অসুস্থতা বিবেচনা করে জামিন দেওয়া উচিত ছিল। জামিন মানে তো ছেড়ে দেওয়া না। জামিন তো দিতেই পারত।

আদালতে দেওয়া মেডিকেল প্রতিবেদনের সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই বলেও তিনি অভিযোগ করেন।

প্যারোলে মুক্তির ব্যাপারে খালেদা জিয়া কিছু বলেছেন নাকি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা বলেন, এই ব্যাপারে বেগম খালেদা জিয়ার সঙ্গে কোনো কথা হয়নি। তারা খালেদ জিয়াকে তো জামিন দিলেন না। খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে জামিন দিতে পারত। জামিন মানে তো মুক্তি না। জামিন না দেয়াকে নজিরবিহীন বলে মন্তব্য করেন খালেদা জিয়া।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড