• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমাদের মধ্যে সরকারের এজেন্ট ঢুকে গেছে : ফখরুল 

  নিজস্ব প্রতিবেদক

১৬ ডিসেম্বর ২০১৯, ০২:৫৩
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( ছবি : দৈনিক অধিকার )

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্ত করা অসম্ভব উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের নিজেদের মধ্যে সরকারের এজেন্ট ঢুকে গেছে। এ অবস্থায় নিজেদের মধ্যকার ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে। সঠিক সময়ে সঠিক জায়গায় আঘাত করতে হবে।

রবিবার (১৫ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সুপ্রিমকোর্ট মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম প্রশ্ন তুলে আরও বলেন, মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের কতজন মন্ত্রী-এমপি অংশ নিয়েছেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তাদের (আওয়ামী লীগ) কতজন রণাঙ্গনে থেকে যুদ্ধ করেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন, ১৯৭৫ সালের হত্যাকাণ্ডের পেছনে জিয়াউর রহমান ছিলেন। তিনি (জিয়া) কোনো মুক্তিযুদ্ধ করেননি- এমনও বলতে চান। কিন্তু একবারও চিন্তা করেন না- আওয়ামী লীগের অতীত কী ছিল আর জিয়াউর রহমানের ভূমিকা কী ছিল। সেদিন আওয়ামী লীগ নেতারা পালিয়ে গিয়েছিলেন। আর জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়ে জাতিকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছিলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বিভিন্ন আইন, মামলা ও নির্যাতন করে বিএনপির মুখ বন্ধ করে দিতে চাচ্ছে কিন্তু এ মুখ তো বন্ধ হওয়ার নয়। সত্য কথা সব সময় উচ্চারিত হবে।

নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়েছে অভিযোগ করে তিনি আরও বলেন, এ দেশে আর কখনো নির্বাচন সুষ্ঠু হবে কি-না জানি না। এখন ৭-৮ শতাংশ ভোটারও ভোট দিতে ভোট কেন্দ্রে যান না।

আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ আরও অনেকে।

ওডি/এসএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড