• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজ ছাড়া রান্না হলে, আ. লীগ ছাড়াও দেশ চলবে : রাঙ্গা

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৯, ২০:৫৪
রাঙ্গা
জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা (ফাইল ফটো)

পেঁয়াজ ছাড়া যদি রান্না হয়, তাহলে আওয়ামী লীগ ছাড়াও দেশ চলবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, দেশে দ্রব্যমূল্যের দাম অসহনীয় পর্যায়ে চলে গেছে। দেশের মানুষ আজ ভালো নেই। নিত্যপ্রয়োজনীয় পণ্য পেঁয়াজের বাজার অস্থির। সাধারণ মানুষ পেঁয়াজ কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে। অনেকে পেঁয়াজ ছাড়া রান্নার কথা বলেছেন। পেঁয়াজ ছাড়া রান্না হলে, আওয়ামী লীগ ছাড়াও দেশ চলবে।

সোমবার (৯ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অডিটোরিয়ামে জাতীয় পার্টির অঙ্গ সংগঠন জাতীয় কৃষক পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পেঁয়াজের অব্যাহত মূল্যবৃদ্ধিতে সম্প্রতি এক বক্তব্যে দেশের জনগণকে পেঁয়াজ ছাড়া রান্না করার পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পরামর্শের জবাবে এমন মন্তব্য করেন মসিউর রহমান রাঙ্গা।

রাঙ্গা বলেন, এখন পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। এই পাকিস্তান নিয়ে এত কিছু, এখন সেই পাকিস্তান থেকেই পেঁয়াজ আনা হয়।এখন আমদানি করা পেঁয়াজের একেক টার যে সাইজ, প্রায় ১ কেজির মতো। এ সাইজের একটি পেয়াঁজ রান্না করতে, এক পেঁয়াজ লাগবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, দেশের কৃষকরা সবচেয়ে বেশি অবহেলিত। আজ কৃষকরা তার পণ্যের সঠিক দাম পান না। মধ্যস্থ ভোগীরা কৃষকের এই সুবিধা টাও নিয়ে নিচ্ছে। তাদের দুর্নীতির কারণে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে কৃষকরা।

বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেন, কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে, আমরা বাঁচব। এজন্য কৃষকের ন্যায্য দাবি আদায়ে কৃষক পার্টিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সম্মেলনে আগামী দুই বছরের জন্য সাহিদুর রহমান টেপাকে জাতীয় কৃষক পার্টির সভাপতি ও এবিএম লিয়াকত হোসেন চাকলাদারকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন— জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ ও প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন প্রমুখ।

ওডি/টিএএফ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড