• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাদেরকে ফখরুলের চ্যালেঞ্জ

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৭
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে আওয়ামী লীগের জনপ্রিয়তা যাচাইয়ের আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা উপলক্ষে সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ আহ্বান জানান। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে মির্জা ফখরুল বলেন, তারা যদি এতই জনপ্রিয় রাজনৈতিক দল হয়ে থাকে তাহলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখুক। সেখানেই প্রমাণ হয়ে যাবে।

‘ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে এখন বিদেশিদের কাছে নালিশ করছে’- এ কথার জবাবে মির্জা ফখরুল বলেন, তাদের এগুলো পুরোনো কথা। এসব কথা গুরুত্ব হারিয়ে ফেলেছে। এগুলো বলা ছাড়া তাদের আর কোনো উপায় নেই। এসব চটকদার কথা না বললে মিডিয়াতে তারা টিকে থাকতে পারবে না।

এ সময় আওয়ামী লীগের উদ্দেশে ফখরুল বলেন, তাদের জনগণের কাছে কোনো জায়গা নেই। বাংলাদেশের রাজনীতিতে তাদের কোনো ভিত্তি নেই। তারা জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে রয়েছে। আওয়ামী লীগের উচিত এখন জনগণের কাছে যাওয়া।

তারা যদি মনে করে তারা জনপ্রিয় রাজনৈতিক দল, তাহলে নির্বাচনের ফলাফল বাতিল করে একটা নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচন দিক। নির্বাচন দিলেই তো তা প্রমাণ হয়ে যায়। জনগণও তাদের প্রতিনিধিত্বমূলক একটি সরকার পাবে, যোগ করেন মির্জা ফখরুল। 

ওডি/কেএসআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড