• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ চলচ্চিত্র শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৬
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮’ শিল্পীদের প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (৮ ডিসেম্বর) বিকাল ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেবেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাংলাদেশি চলচ্চিত্র শিল্পীদের জন্য একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ স্বীকৃতি। এর আগে নভেম্বরের ৫ তারিখে ২০১৭ ও ২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ২৭ ও ২৮ ক্যাটাগরিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

ঘোষণা অনুযায়ী ২০১৭ সালে আজীবন সম্মাননা পাচ্ছেন চলচ্চিত্রাঙ্গনের দুই গুণী অভিনয় শিল্পী অভিনেতা এটিএম শামসুজ্জামান ও অভিনেত্রী সালমা বেগম সুজাতা। আর ২০১৮ সালে আজীবন সম্মাননা পাচ্ছেন চিত্রনায়ক ও প্রযোজক এম এ আলমগীর ও অভিনেতা প্রবীর মিত্র।

২০১৭ সালে শ্রেষ্ঠ সিনেমা ‘ঢাকা অ্যাটাক’, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র বাংলাদেশ টেলিভিশনের ‘বিশ্ব আঙ্গিনায় অমর একুশে’, শ্রেষ্ঠ সিনেমা পরিচালক ‘গহীন বালুচর’ ছবির নির্মাতা বদরুল আনাম সৌদ, যৌথভাবে ‘সত্তা’ সিনেমার জন্য শাকিব খান ও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার জন্য আরেফিন শুভ পাচ্ছেন সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার এবং সেরা অভিনেত্রী প্রধান চরিত্রে ‘হালদা’ সিনেমার জন্য অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

গেল বছরের শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘পুত্র’, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র ফরিদুর রেজা সাগরের ‘রাজাধিরাজ রাজ্জাক’, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গল্প সংক্ষেপ’ (বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট), শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক ‘জান্নাত’ সিনেমার জন্য মোস্তাফিজুর রহমান মানিক, যৌথভাবে ‘পুত্র’ সিনেমার জন্য ফেরদৌস আহমেদ ও ‘জান্নাত’ সিনেমার জন্য সাইমন সাদিক পাচ্ছেন সেরা অভিনেতার পুরস্কার এবং ‘দেবী’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ মুরাদ হাসান ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। স্বাগত বক্তব্য রাখবেন তথ্য সচিব আব্দুল মালেক।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড