• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের সম্মেলন ঘিরে বরিশালে সাজ সাজ রব

  বরিশাল প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৯, ২১:৩০
সম্মেলন উপলক্ষে নির্মিত তোরণ
সম্মেলন উপলক্ষে নির্মিত তোরণ (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী রবিবার (৮ ডিসেম্বর)। সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। এবার সম্মেলনের আগে নগরীর ৩০ ওয়ার্ডে সম্মেলন সম্মেলন সম্পন্ন করা হয়েছে।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে বঙ্গববন্ধু উদ্যানসহ গোটা নগরীকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আয়োজকরা জানিয়েছেন, জমকালো আয়োজনে সম্মেলন সফল করতে সব ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের এক ডজন হেভিওয়েট নেতা সম্মেলন উপস্থিত থাকবেন।

সম্মেলনের মাধ্যমে নগর আওয়ামী লীগের পরবর্তী কমিটি নিয়ে বরিশালে চলছে নানা আলোচনা। মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১২ সালের ২৭ ডিসেম্বর। ওই সম্মেলনের ৪ বছর পর ২০১৬ সালের ২০ অক্টোবর মহানগরের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। এ কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ১৯ অক্টোবর।

জানা গেছে, বঙ্গবন্ধু উদ্যানে সম্মেলনের মঞ্চ ও বিশাল প্যান্ডেল তৈরির কাজ শুরু হয়েছে আরও এক সপ্তাহ আগে। বরিশাল বিমানবন্দর থেকে সম্মেলন মাঠ প্রায় ১০ কিলোমিটার সড়কে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। সড়কপথ সাজানো হয়েছে রঙ বেরঙের প্লাকার্ড, ফেস্টুন দিয়ে।

রবিবার সকাল ১১টায় সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। প্রধান অতিথি থাকবেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের। বিশেষ বক্তা থাকবেন পার্বত্য শান্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ। এছাড়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম সম্মেলনে বিশেষ অতিথি থাকবেন। আরও থাকছেন কেন্দ্রীয় একাধিক নেতা।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গির বলেন, সম্মেলনের সকল প্রস্ততি সম্পন্ন। দুটি ধাপে যথাক্রমে উদ্বোধনী পর্ব সকালে এবং কাউন্সিল হবে বিকালে। ২৫ হাজারের বেশি কাউন্সিলর, ডেলিগেট ও নেতাকর্মী সম্মেলনে অংশ নেবেন। সভাপতি-সম্পাদক পদে ভোটাভুটি হলে ৩৭১ জন কাউন্সিলর ভোট দিবেন। বিকল্প হিসাবে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া কমিটি সকলে মেনে নেবেন।

বরিশাল নগর আওয়ামী লীগের সম্ভাব্য কমিটিতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসাবে রয়েছেন সিটি মেয়র ও বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এ পদে প্রকাশ্যে কারো নাম শোনা না গেলেও আরও দুজনের প্রার্থিতার গুঞ্জন শোনা যাচ্ছে সর্বত্র।

সভাপতি পদে আলোচনায় আছেন সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। তিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এছাড়া আলোচনায় আছেন আরও চারজন। তারা হলেন- সদর আসনের সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, নগর কমিটির বর্তমান সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর ও সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

এ প্রসঙ্গে সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম বলেন, দলের সভানেত্রী শেখ হাসিনা নির্ধারণ করবেন কে কোনো পদ পাবেন। তার আগে কেউই প্রার্থিতা ঘোষণা করতে নারাজ।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড