• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতে সরকারের হস্তক্ষেপের প্রশ্নই ওঠে না : নাসিম

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৯, ২১:০৭
মোহাম্মদ নাসিম
শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম (ছবি : অধিকার)

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়টি সম্পূর্ণ আদালতের ওপর নির্ভর করে। আদালতে সরকারের হস্তক্ষেপের প্রশ্নই ওঠে না। সরকার সুপ্রিম কোর্টে বিচারাধীন মামলায় হস্তক্ষেপ করে না।

শুক্রবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে মুলিবাড়িতে শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মোহাম্মদ নাসিম। এসময় সরকারের হস্তক্ষেপে খালেদা জিয়ার জামিন হচ্ছে না বলে বিএনপি মহাসচিবের অভিযোগের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নাসিম বলেন, বিএনপিপন্থি আইনজীবীরা দেশের সর্বোচ্চ আদালতে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন, তা দেশের ইতিহাসে নজিরবিহীন। তারা আইন মানে না, নিয়ম-নীতি মানে না, আদালত মানে না। তারা রাজনীতির মাঠ ছাড়িয়ে আদালতেও নৈরাজ্য সৃষ্টি করতে চায়। ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে আদালতই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের এমন আচরণে প্রধান বিচারপতিও উষ্মা প্রকাশ করেছেন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, তারা অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে সঠিক পথে রাজনীতি করুক, এটাই জনগণ চায়। না হলে ভবিষ্যতে আরও খেসারত দিতে হবে।

এ সংসদ সদস্য শুক্রবার রাজধানী থেকে সিরাজগঞ্জ গেছেন। পথে শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে সেখানেই সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত সময় কথা বলেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড