• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংগঠনের ক্ষতি হবে এমন নেতাকর্মীর স্থান নেই যুবলীগে

  অধিকার ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ০০:০৪
আলোচনা সভা
সভায় প্রধান অতিথির বক্তব্যকালে শেখ ফজলুল করিম সেলিম (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ ফজলুল হক মনির প্রাণের সংগঠন যুবলীগ। কাজেই এখানে তাদের আদর্শেই রাজনীতি করতে হবে। ত্যাগের রাজনীতি করার পাশাপাশি মানুষকে ভালবাসতে হবে। যাদের কারণে সংগঠনের ক্ষতি হয়, যুবলীগে এমন নেতাকর্মীদের কোনো জায়গা নেই।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রখ্যাত সাংবাদিক এবং যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন উপলক্ষে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বুধবার (৪ ডিসেম্বর) বিকালে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারের পাশাপাশি ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ ফজলুল হক মনিসহ অনেককেই হত্যা করা হয়েছে। ওই সময় বঙ্গবন্ধু যদি এমন নৃশংস হত্যাকাণ্ডের শিকার না হতেন, আর তিনি যদি জীবিত থাকতেন তাহলে বাংলাদেশ ইতোমধ্যেই একটি উন্নত দেশে পরিণত হতো।

শেখ ফজলুল হক মনির স্মৃতিচারণ করে ভাই শেখ সেলিম বলেন, ষাটের দশকে সামরিক শাসনবিরোধী ছাত্র আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন শেখ মনি। পাশাপাশি মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন। তার নেতৃত্বে আমরা যুদ্ধ করেছি। এমনকি বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশে যুব রাজনীতির সূচনা করেন তিনি।

শেখ সেলিম আরও বলেন, ‘১৯৬২-৬৩ সালের মেয়াদে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি। ওই সময় পাকিস্তানে দোসর মোনায়েম সরকার তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমএ ডিগ্রি কেড়ে নেয়। কিন্তু এতেও দমে যাওয়ার মানুষ ছিলেন না তিনি। আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন।’

এ দিকে, আলোচনা সভায় সদ্য নির্বাচিত যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, যুবলীগের কাজ হচ্ছে সাধারণ মানুষের দুঃখ-কষ্টের পাশাপাশি তাদের স্বপ্নের কথা শোনা। একইভাবে তাদের সঙ্গে সরকারের নীতি নির্ধারকদের সেতুবন্ধন তৈরি করা। আর আমরা এই বিষয়টিতে অত্যন্ত গুরুত্ব দেব।

তিনি আরও বলেন, ‘একটা প্রজন্ম যদি দেশের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করে তাহলে আমি বিশ্বাস করি দেশের উন্নয়ন অনিবার্য। কোনো পরাশক্তি সে দেশকে আর দাবিয়ে রাখতে পারবে না।’

শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান ও শেখ মনির ছেলে শেখ ফজলে শামস পরশ। এছাড়া যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান লিখিলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট রেজাউর রহমান। 

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড