• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে : ড. কামাল হোসেন

  অধিকার ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০৮:৪১
খালেদা
খালেদা জিয়া ও ড. কামাল হোসেন (ছবি : সংগৃহীত)

উচ্চ আদালত থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন পাওয়ার সুযোগ আছে, মানবিক কারণে তিনি জামিন পেতে পারেন বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকালে রাজধানীর মতিঝিলে নিজ চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার যে মামলার শুনানি চলছে, সে মামলায় তার জামিন পাওয়ার সুযোগ আছে কি না- সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, সুযোগ অবশ্যই আছে। তিনি জামিন পাওয়ার যোগ্য।

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে অপর এক প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল বলেন, মানবিক কারণে বেগম খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য। আজকের (মঙ্গলবার) সভায় আমরা স্পষ্টভাবে আলোচনা করেছি। সবাই মনে করে খালেদা জিয়ার জামিন হওয়া উচিত।

এর আগে, লিখিত বক্তব্যে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ড. কামাল হোসেনের সভাপতিত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সভা অনুষ্ঠিত হয়। সভায় কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

মান্না বলেন, সভা মনে করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে খালেদা জিয়াকে কারাগারে দীর্ঘ ৬৬৪ দিন বন্দি করে রাখা হয়েছে। তাকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে তা অন্যায় বলেও জানান তিনি।

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির গতকালের বৈঠকে সভাপতিত্ব করেন ড. কামাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণফোরামের কার্যকরী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, সুব্রত চৌধুরী, বিকল্পধারা একাংশের সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড