• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবলীগ প্রধানের হুঁশিয়ারি

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৮:২৯
পরশ
যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন শেখ ফজলে শামস পরশ। সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির বড় ছেলে তিনি। যুবলীগ চেয়ারম্যান এরই মধ্যে একটা ধারণা দিয়েছেন নতুন কমিটিতে কারা জায়গা পেতে যাচ্ছেন। পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

রাজনীতি থেকে অনেক দূরে থাকা পরশ শিক্ষকতা নিয়েই ব্যস্ত ছিলেন। ১৯৭৫ সালের ট্রাজেডিতে মা-বাবাকে হারান পরশ। তিনি রাজধানীর ধানমন্ডি সরকারি বালক বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ইংরেজি সাহিত্যে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। পিএইচডি ডিগ্রি নেন যুক্তরাষ্ট্রের কলোরাডো ইউনিভার্সিটি থেকে। পরে দেশে ফিরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছিলেন।

গত ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম সম্মেলনের মধ্য দিয়ে দায়িত্ব পাওয়ার পর সংগঠন গোছানোকেই বড় চ্যালেঞ্জ মনে করছেন শেখ পরশ।

শেখ ফজলে শামস পরশ জানান, তার সংগঠনে অভিযুক্ত কারও জায়গা হবে না। একটি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে পরশ জানান, একটা উদ্দীপনা কাজ করছে আমার মধ্যে। আমার সুযোগ হয়েছে একটা পরিবর্তন আনার এবং সংগঠনের জন্য কিছু করার।

যত দ্রুত সম্ভব যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কাজে হাত দেবেন বলেও জানান তিনি। পূর্ণাঙ্গ কমিটিতে কারা কারা জায়গা পাবেন সে বিষয়ে একটা ধারণা দিয়েছেন যুবলীগের নতুন চেয়ারম্যান।

পরশ বলেন, যাদের রাজনৈতিক মেধা আছে ও অভিজ্ঞতা রয়েছে তারা হয়তো কোনো সিস্টেমের অভাবে, সাংগঠনিক পরিচ্ছন্নতার অভাবে অনেকটা পিছিয়ে ছিল, তাদের নির্ধারণ করতে হবে।

অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, যাদের নামে অভিযোগ আছে, অবশ্যই তাদের সরে দাঁড়াতে হবে। তা না হলে অভিযুক্তদের অব্যাহতি দেওয়া হবে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, কবে নাগাদ কমিটি দেওয়া যায়, সে বিষয়ে দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ত্যাগী ও সংগ্রামী নেতারা একটা জায়গা রাখবে বলেও জানান তিনি।

পরশ জানিয়েছেন, সাবেক ছাত্রনেতারাও যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পাবে। যুবলীগ আরও শক্তভাবে আগামীতে ঘুরে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন তিনি। দেশপ্রেম, কাজের গতি ও ত্যাগী মনোভাব থাকলেই এটা সম্ভব।

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন মাঈনুল হোসেন খান নিখিল।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড