• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের কাউন্সিলে থাকবেন ১৫০ বিশেষজ্ঞ চিকিৎসক

  অধিকার ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ০৮:২৪
আওয়ামী লীগের লোগো
(ছবি : সংগৃহীত)

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২০ ও ২১ ডিসেম্বর। এ সম্মেলনে বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ১৫০ জন ডাক্তার কর্মরত থাকবেন। এ ছাড়া অ্যাম্বুলেন্স, ফ্লোটিং বেড, চিকিৎসার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি, অক্সিজেন ও পর্যাপ্ত মেডিসিন থাকবে সম্মেলনস্থলে। সম্মেলনে আসা যে কোনো নেতাকর্মী অসুস্থ হলে তারা যেন তাৎক্ষণিক ভালো সেবা পান সেদিকে লক্ষ্য রেখেই স্বাস্থ্য বিষয়ক উপকমিটি এসব সিদ্ধান্ত নিয়েছে।

রবিবার (০২ ডিসেম্বর) বিকালে রাজধানী ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে দলটির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির উদ্যোগে অনুষ্ঠিত এক সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

উপকমিটির চেয়ারম্যান ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা, কমিটির সদস্য ডা. এম এ আজিজ, ডা. ইকবাল আরসালান, ডা. কামরুল ইসলাম, ডা. রউফ শিকদার, ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. রেহানা প্রমুখ।

প্রতিবারের চেয়ে এবার সম্মেলনস্থলে লোকসমাগম বেশি হবে উল্লেখ করে মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বেশি লোকের উপস্থিতি থাকলে অসুস্থতার সম্ভাবনাও বেশি থাকে। তার জন্য সব প্রস্তুতি আমরা নিয়ে রেখেছি।

সভায় তিনি বলেন, সম্মেলনের সময় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কিছু বেড ফ্রি রাখতে হবে। কী কী ধরনের মেডিসিন রাখা যেতে পারে তার একটি তালিকা তৈরির জন্য তিনি সাবকমিটির নেতাকর্মীদের নির্দেশ দেন।

আমাদের ওষুধের কোনো ঘাটতি থাকবে না জানিয়ে তিনি আরও বলেন, ডায়াবেটিস, হার্ট অ্যাটাক, ডি হাইড্রেশন, গ্যাস্ট্রিক, আলসার, মাথা ব্যথাসহ সবধরনের রোগ মোকাবিলা করার প্রস্তুতিই আমাদের আছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড