• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিভক্ত হয়ে গেল মেননের ওয়ার্কার্স পার্টি

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ০২:৫৯
ওয়ার্কার্স পার্টি
ওয়ার্কার্স পার্টির মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি (ছবি : সংগৃহীত)

বিভক্ত হয়ে গেল রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশার নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দলটি ভেঙে আরেকটি বাম রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। দলটির নাম দেওয়া হয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী)। 

শনিবার (৩০ নভেম্বর) যশোর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন এই দলের আত্মপ্রকাশ ঘটে।

অধিবেশনে নতুন এই দলের ১১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। দলের সভাপতি নির্বাচিত হয়েছেন নূরুল হাসান, সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল কবির। নতুন দলের প্রতীক ‘কাস্তে-হাতুড়ি’। দলের স্লোগান হলো ‘দুনিয়ার মজদুর এক হও’।

নূরুল হাসানের সভাপতিত্বে জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয় শনিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায়। অধিবেশনে দেশের ৩২ জেলা থেকে রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ১৩০ জন প্রতিনিধি ও পর্যবেক্ষক উপস্থিত ছিলেন। সারা দিনের আলোচনা শেষে বিকেলে নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করা হয়। নতুন এই দলের উপদেষ্টা হয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাস। 

নতুন দলের সাধারণ সম্পাদক ইকবাল কবির বলেন, ‘রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা নিজস্ব প্রতীককে আওয়ামী লীগের কাছে বিক্রি করে ওয়ার্কার্স পার্টিকে দেউলিয়া পার্টিতে পরিণত করেছেন। পার্টির নেতৃত্বের নতজানু আপসকামিতা ও একলা চলার নীতির কারণে আমরা দল থেকে বেরিয়ে আসতে বাধ্য হয়েছি।’

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড