• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিকষ অন্ধকারে ঢেকে গেছে দেশ : আলাল

  অধিকার ডেস্ক

২৬ নভেম্বর ২০১৯, ০৯:১৪
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল
বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। (ফাইল ছবি)

জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও বাংলাদেশের গণতন্ত্র- এটা হচ্ছে দিন ও রাতের মতো বলে মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, জিয়া পরিবারকে যদি আমরা সূর্যের আলোর মতো দেখি, বাংলাদেশের গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র আমাদের অমাবস্যার মতো দেখতে হবে। নিকষ অন্ধকারে ঢেকে গেছে বাংলাদেশ।

সোমবার (২৫ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে অনুষ্ঠিত জাতীয়তাবাদী প্রচার দলের এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় আওয়ামী লীগ আজ যে জাতীয়তাবাদ মেনে নিতে বাধ্য হয়েছে, পাসপোর্টে সিল মারা হচ্ছে, প্রতিটি পাসপোর্টে লেখা থাকে জাতীয়তা বাংলাদেশি উল্লেখ করে আলাল বলেন, এছাড়া স্মার্ট কার্ড দেখেন, জাতীয়তা বাংলাদেশি লেখা আছে, বাঙালি নয়। বাঙালি বাঙালি বলতে বলতে এখন আওয়ামী লীগের নেতারা যে মুখে ফেনা তোলেন, আমাদের কাছ থেকে আইডিয়া নিয়েই তারা চলেন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, এমন বাংলাদেশ কি আমরা চেয়েছিলাম যে বাংলাদেশে বাসের চাকায় পিষ্ট শিক্ষার্থীরা মারা যাবে। সড়কের আইন নিয়ে শ্রমিকরা ধর্মঘট ডাকবে এবং সেই ধর্মঘটে সমর্থন থাকবে আওয়ামী লীগের নেতা শাজাহান খানের। এমন বাংলাদেশ আমরা চাইনি।

পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে বাণিজ্যমন্ত্রীর সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘যে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী বলেন, ২৪ ঘণ্টার মধ্যে পেঁয়াজের দাম কমে যাবে কিন্তু ঘণ্টার পর ঘণ্টা পার হয়ে গেলেও পেঁয়াজের দাম কমেনি। মন্ত্রী ও সচিবের মুখে থু থু দিয়ে পেঁয়াজের দাম আজও ২০০ টাকা। আওয়ামী লীগের চেয়ে, সরকারের মন্ত্রীদের চেয়ে পেঁয়াজ অনেক শক্তিশালী। পেঁয়াজের যে লোমগুলো আছে, আমাদের মা-বোনেরা যেগুলো ফেলে দেয় ওগুলো যদি লোম না হয়ে হাত হতো তাহলে এতদিনে টিপু মুনশির গলা টিপে ধরত এবং বলত যে, তোর কোনো ক্ষমতা নাই। ক্ষমতা আমার পেঁয়াজের বেশি।’

আরও পড়ুন : ‘আন্তর্জাতিক আইন মেনেই সমুদ্র আইন হয়েছে’

সংগঠনের সভাপতি মাহফুজুল কবীরের সভাপতিত্বে ও কৃষক দলের সদস্য এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, আলহাজ খলিলুর রহমান, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড