• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘অনুমতি ছাড়া বিএনপির সমাবেশের ঘোষণা হাস্যকর’

  অধিকার ডেস্ক

২৫ নভেম্বর ২০১৯, ১৫:৫১
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। (ফাইল ছবি)

সমাবেশ করতে আর কোনো অনুমতি নেবে না বলে জানিয়েছে বিএনপি- এর জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণা হাস্যকর।

সোমবার (২৫ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি তাদের নেত্রীকে (খালেদা জিয়া) কারাগার থেকে মুক্ত করতে ৫শ কর্মী নিয়ে একটি মিছিল-মিটিং করতে পারেনি। তারা কীভাবে অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করবে। বিষয়টি হাস্যকর ছাড়া কিছুই নয়।’

আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আমরাও অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করতে পারিনি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের সময় এমনও হয়েছে, আগের দিন রাতে আমরা সভার অনুমতি পেয়েছি।’

আরও পড়ুন : রাস্তায় নামলে এতদিনে খালেদা জিয়ার মুক্তি হয়ে যেত

অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করার সেই সাহস, শক্তি বা সক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, সভা-সমাবেশ করতে হলে পুলিশসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই করতে হবে। নিয়ম কানুন বিসর্জন দিয়ে কিছুই করা যাবে না।

উল্লেখ্য, রবিবার (২৪ নভেম্বর) বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে ‘বিএনপি সমাবেশ করতে আর কোনো অনুমতি নেবে না’ জানিয়ে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড