• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্বার আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হোন: ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

০৫ মে ২০১৮, ১০:৩৮

আগামী নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার তাগিদ দিলেন সংবিধানপ্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেছেন,‘আসুন দলমত নির্বিশেষে একটা সুষ্ঠু নির্বাচনের পক্ষে ঐক্যবদ্ধ হই। দুর্বার আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হই। আমাদের সাহসী হতে হবে। দায়িত্ব নিতে হবে।’

সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন আয়োজিত ‘আইনের শাসন ও গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ড. কামাল হোসেন বলেন, দেশের কল্যাণে শুধু রাজনীতিবিদ ও আইনজীবীদেরই নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বর্তমান সরকার এখনো নির্লজ্জের মতো দাঁড়িয়ে আছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি ক্ষমতায় আসার পর তারা বলেছিল, নির্ধারিত মেয়াদ শেষ হওয়ার আগেই সুবিধানজনক অবস্থানে একটি নির্বাচন দেবে; কিন্তু তারা এখনো তা করেনি। তারা তাদের মনগড়াভাবে রাষ্ট্রপরিচালনা করছে।

আইনজীবীদের প্রতি বর্তমান সরকারের দৃষ্টিভঙ্গির ব্যাপারে পরোক্ষ ইঙ্গিত দিয়ে প্রবীণ আইনজীবী ড. কামাল বলেন, অনেকে মনে করে, আইনজীবীরা টাকা ছাড়া কিছু বোঝে না। কিন্তু অতীত অভিজ্ঞতা বলে দেয়, দেশের সংকটে আইনজীবীরা ঐক্যবদ্ধভাবে লড়াই করেছে। সুতরাং এ দেশের কোনো স্বৈরতান্ত্রিক মনোভাবের সরকার ঠিকে থাকতে পারবে না। একই সঙ্গে সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের প্রশংসা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি জয়নুল আবেদিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, গণস্থাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, আইনজীবী ড. শাহদিন মালিক, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড