• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির ২৬ লাখ নেতাকর্মীর নামে মামলা : খসরু

  নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০১৯, ১৮:১৪
আমীর খসরু মাহমুদ চৌধুরী
আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফাইল ফটো)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা আছে। এসব মামলা অন্যায়ভাবে করা হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকার কারওয়ান বাজারে এক সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমাদের নেতাকর্মীরা খুন ও গুমের শিকার হচ্ছেন। পুলিশ কাস্টডিতে মারা যাচ্ছেন। দেশে প্রতিনিয়ত অন্যায়ভাবে এগুলো হচ্ছে। যে দেশের এ অবস্থা, সেখানে নিত্যপণ্যের দাম কীভাবে নিয়ন্ত্রণে থাকবে।

আমীর খসরু বলেন, যে দলের (আওয়ামী লীগ) জনপ্রিয়তার অভাব রয়েছে, দেশের মানুষের ওপর যাদের আস্থা নেই, সুষ্ঠু নির্বাচনে যেতে যাদের ভয়, তারাই খুন ও গুম করে আর বানোয়াট মামলা দেয়।

পেঁয়াজসহ নিত্যপণ্যের অস্বাভাবিক দাম নিয়ে সাবেক বাণিজ্যমন্ত্রী খসরু বলেন, দেশের মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয় ক্ষমতা কমে গেছে। ১০ বছর আগে দেশের জনগণের প্রকৃত যে আয় ছিল তা কমে গেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে প্রকৃত আয় আরও কমে গেছে।

তিনি বলেন, নিম্নবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্তদের প্রকৃত আয় কমেছে। তাই তাদের জীবনযাত্রার মান কমে গেছে। জনগণ ভয়ে কথাও বলতে পারছে না। কেউ প্রতিবাদ করতে পারছে না, সংবাদমাধ্যমও সব কিছু প্রচার করতে পারছে না।

অনুষ্ঠানে বক্তব্য দেন—বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব অ্যাড. মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড