• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবহন ধর্মঘটে উসকানি দিচ্ছে বিএনপি : কাদের

  নোয়াখালী প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৮:১৮
ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আইন সংশোধনের দাবিতে ডাকা পরিবহন শ্রমিকদের ধর্মঘটে বিএনপি উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাম্প্রতিক সময়ে পেঁয়াজের বাজারে অস্থিরতা এবং লবণের দাম নিয়ে গুজবের পেছনেও বিএনপির ‘উসকানি’ রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (২০ নভেম্বর) নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

এ দিকে গত দুই দিন ধরে পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চল ও উত্তরের কিছু জেলায় বাস চলাচল বন্ধ ছিল। বুধবার ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা।

তবে আওয়ামী লীগ নেতা শাজাহান খানের নেতৃত্বাধীন বাংলাদেশে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার নেতৃত্বাধীন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির দাবি, চলমান ধর্মঘটে সম্পৃক্ততা নেই তাদের। 

অপরদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সড়কে নতুন আইন ‘বাস্তবসম্মত নয়’। সবার সঙ্গে আলোচনা করে আইন কার্যকর করা হলে এমন সংকট সৃষ্টি হতো না।

ধর্মঘট স্থগিত করে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বুধবার রাতে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ট্রাক-কভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সেই বৈঠকেই চলমান সমস্যার সমাধান বের হবে বলে আশা প্রকাশ করে নোয়াখালীর অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী শ্রমিকদের সঙ্গে বৈঠক করছেন। আশা করছি বৈঠক শেষে শ্রমিকরা ঘরে ফিরে যাবেন। ফখরুল সাহেব যে চেষ্টা করছেন, এখান থেকেও কোনো লাভ হবে না। শ্রমিকদের আন্দোলনে বিএনপির উসকানি কাজে আসবে না।

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি ইস্যু খুঁজছে মন্তব্য করে আওয়ামী লীগের এ সম্পাদক বলেন, পেঁয়াজে ছিল কৃত্তিম সংকট। তখনও তারা ইস্যু খুঁজেছে। সংকটের পেছনে থাকা সিন্ডিকেটে উসকানি দিয়েছে বিএনপি। এখন লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়িয়েছে। এবার চালের বাজারে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে। তবে আমাদের প্রয়োজনের চেয়ে বেশি চাল মজুদ আছে। উল্টো চাল রপ্তানি করতে আমরা বাজার খুঁজছি।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম সেলিমের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, প্রমুখ। 

ওডি/এসএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড