• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ ক্ষমতায় আসলেই নৈরাজ্য বেড়ে যায় : দুদু

  অধিকার ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৬:০৩
শামসুজ্জামান দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। (ফাইল ছবি)

নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়লেও কৃষক ন্যায্যমূল্য মূল্য পাচ্ছে না এমন অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই নৈরাজ্য বেড়ে যায়, দুর্ভিক্ষ হয়, খুন হয়, ধর্ষণ হয়, দেশে এক দল সৃষ্টি হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় পেঁয়াজসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বেড়ে গেছে উল্লেখ করে দুদু বলেন, এই জিনিসগুলোর যে দাম বেড়েছে এই দামটা কিন্তু কৃষকরা পাচ্ছে না। এ সমস্ত টাকা একটি গোষ্ঠী, একটি সিন্ডিকেট যারা সরকারের সঙ্গে সরাসরি যোগাযোগ তারা নিয়ে যাচ্ছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, গত ১২ বছর ধরে দেশের জনগণ দুর্বিষহ যন্ত্রণায় দিন কাটাচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এ দেশের জনগণের ১৬ টাকা সের চাল যে নেত্রী খাওয়াইছেন সেই নেত্রীকে জেলে আটক করে রেখেছে সরকার।

কৃষক দলের আহ্বায়ক দুদু আরও বলেন, সরকারের কারণে প্রশাসনের লোকজন জনগণের কাছে অপবাদের শিকার হচ্ছেন। সরকার এই দেশটাকে সারা বিশ্বে স্বৈরতান্ত্রিক রূপে প্রতিষ্ঠা করেছে। আমরা মুক্তিযুদ্ধের জাতি, গণতন্ত্র প্রতিষ্ঠার জাতি, অধিকার আদায়ের জাতি; সেই জাতিকে সারা বিশ্বে স্বৈরতান্ত্রিক জাতি হিসেবে রূপান্তরিত করেছে সরকার।

আরও পড়ুন : ‘গুঞ্জন’ থাকলেও এখনই পদত্যাগ করছেন না বিএনপি নেতারা

কৃষক দলের কেন্দ্রীয় নেতা এস কে সাদীর সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন—বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন মো. জসিম, এ এন এম রহমাতুল্লাহ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মো. মাইনুল ইসলাম, শাহজাহান মিয়া সম্রাট, আলিম হোসেন, লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম, যুবদল নেতা গিয়াস উদ্দিন আল মামুন প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড