• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের দুর্নীতির কারণেই পেঁয়াজের দাম বেড়েছে : ফখরুল

  টাঙ্গাইল প্রতিনিধি

১৭ নভেম্বর ২০১৯, ১৪:৪৬
মির্জা ফখরুল
মওলানা ভাসানীর মাজার জিয়ারত শেষে কথা বলছেন মির্জা ফখরুল। (ছবি : দৈনিক অধিকার)  

সরকারের দুর্নীতির কারণেই পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (১৭ নভেম্বর) টাঙ্গাইলের সন্তোষে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকীতে মাজার জিয়ারত শেষে এ অভিযোগ করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আজ দেশে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সরকারের দুর্নীতি, অদক্ষতা এবং তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। শুধু পেঁয়াজ নয়, প্রত্যেকটি জিনিসপত্রের দামই উর্ধ্বগতি। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। ধানের দাম অত্যন্ত কম। এর মূল কারণটাই হচ্ছে এই সরকার ব্যর্থ সরকার। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে তাই তাদের কাছে সব কিছু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। অনির্বাচিত সরকার দেশ পরিচালনায় পুরোপুরি ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, মওলানা ভাসানী কখনো ক্ষমতার রাজনীতি করেন নাই। তিনি কৃষক শ্রমিক মেহনতি মানুষের নেতা ছিলেন। তার দীর্ঘ রাজনৈতিক জীবনে সব সময় খেটে খাওয়া মানুষের জন্য সংগ্রাম করেছেন।

ফখরুল বলেন, বাংলাদেশে এখন কোনো গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে রেখেছে। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে দেশে স্বৈরশাসন চালাচ্ছে। কাউকে কথা বলার সুযোগ দিচ্ছে না। জোর করে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে আন্দোলনে রয়েছি। খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে রয়েছি। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এ সরকার বাধ্য হবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে।

এ সময় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলস তোফা, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড