• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্নেল অলির এলডিপিতে ভাঙনের সুর

  অধিকার ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১১:০৭
কর্নেল অলি
ছবি : সম্পাদিত

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) থেকে কর্নেল (অব.) অলি আহমদকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা হচ্ছে শিগগিরই। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এলডিপির নতুন কমিটিতে সভাপতি থাকছেন আব্দুল করিম আব্বাসী এবং মহাসচিব পদে শাহাদৎ হোসেন সেলিম।

শনিবার (১৬ নভেম্বর) বিকালে ঢাকার একটি হোটেলে এলডিপির কয়েকজন নেতারা একত্রে বৈঠক করেন।

বৈঠক সূত্র থেকে জানা যায়, এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ চলতি মাসের ৯ তারিখে সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছেন। তার দাম্ভিকতায় নেতারা ক্ষুব্ধ, এ কারণে তারা শনিবার বৈঠক করেন।

এই বৈঠকে বিএনপির সাবেক হুইপ ও এলডিপির সাবেক প্রেসিডিয়াম সদস্য আব্দুল করিম আব্বাসী এবং এলডিপির সদ্য বহিষ্কৃত সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদৎ হোসেন সেলিমের নেতৃত্বে গঠনতন্ত্র মোতাবেক নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। এলডিপি থেকে অলি আহমদসহ কয়েকজনকে অব্যাহতি দেওয়া হবে। বার্ধক্যজনিত কারণে তারা রাজনীতি তথা দলের মধ্যে ভূমিকা রাখতে পারছেন না।

রাজধানীর একটি হোটেলে ক্ষুব্ধ নেতাদের এ বৈঠকে উপস্থিতি ছিলেন শাহাদৎ হোসেন সেলিম। এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি জানান, ‘আমরা বৈঠক করে আজ একটা সিদ্ধান্ত নিয়েছি। সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে এলডিপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে। ওই সংবাদ সম্মেলনে আমরা দলের সার্বিক বিষয়ে জাতির সামনে স্পষ্ট করব।

আরও পড়ুন : দেড় বছরে ৩৩৩ সভা করেছেন তারেক রহমান

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড