• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে চাই : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর ২০১৯, ১৪:৩৭
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ছবি : ফাইল ফটো)

সরকার বিরোধী রাজনৈতিক দল বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ বলে জানিয়েছেন দলের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে 'সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ' স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে বিএনপি নেতাদের যে অবস্থা, তাতে মনে হচ্ছে দলটি একটা সময় অস্তিত্ব সংকটে পড়বে। তাদের এই অস্তিত্ব সংকটের কারণে অনেক নেতা আওয়ামী লীগে যোগ দিচ্ছেন।

তবে বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করে মন্ত্রী বলেন, একটা দেশে বিরোধী দল থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু একটা শক্তিশালী দলের সঙ্গে লড়তে গেলে আরও একটি শক্তিশালী দল প্রয়োজন। এজন্য আমরা চাই বিএনপি শক্তিশালী হোক।

রাজনীতিতে বিএনপির পিছুটানের কারণ হিসেবে হাছান মাহমুদ বলেন, জনগণের ওপর পেট্রলবোমা হামলা, জিম্মি করা, দুর্নীতি করার যে রাজনীতি প্রতিষ্ঠা করতে চেয়েছিল এর জন্যই বিএনপির এই অবস্থা।

তিনি বলেন, বিএনপির কোনো নেতা তাদের নিজের মতামত প্রকাশ করতে পারে না। নিজের কোনো সিদ্ধান্ত দিতে পারে না। তাদের সব সিদ্ধান্ত আসে সমুদ্রের ওপার থেকে এজন্যই বিএনপি আজকে হতাশ।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- এবাদুল করিম বুলবুল এমপি, কামাল মাহমুদ, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক অতিরিক্ত সচিব মনিরুজ্জামান প্রমুখ।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড