• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গা গণতন্ত্রকে অপমান করেছে : ফখরুল   

  নিজস্ব প্রতিবেদক

১৩ নভেম্বর ২০১৯, ১৪:৪৯
রাঙ্গা প্রসঙ্গে মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : ফাইল ফটো)

এরশাদ বিরোধী আন্দোলনের মহানায়ক শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তি করে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা দেশের গণতন্ত্রকে অপমান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৩ নভেম্বর) বেলা ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ কথা জানান মির্জা ফখরুল।

জাতীয় পার্টির মহাসচিবের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে ফখরুল বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রতীক নূর হোসেনকে কটূক্তি করে জাতীয় পার্টির মহাসচিব গণতন্ত্রকে অত্যন্ত ন্যাক্কারজনকভাবে আক্রমণ করেছেন। তার বিরুদ্ধে কতগুলো কথা বলেছেন, যে কথাগুলো সম্পূর্ণভাবে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির মহাসচিব দেশের গণতান্ত্রিক আন্দোলনকে পুরোপুরি অপমান করেছেন। দেশের গণতান্ত্রিক আন্দোলনকে অপমান করার মানে দেশের গণতান্ত্রিক মানুষকে অপমান করা হয়েছে।

রাঙ্গার বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে ফখরুল বলেন, প্রকাশ্যে সংসদে এবং সব জায়গায় তার ক্ষমা চাওয়া উচিত।

মির্জা ফখরুল বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয় স্বাধীনতার যে চেতনা নিয়ে আমরা যুদ্ধ করেছিলাম, পরবর্তীকালে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছিলাম, সেই স্বৈরাচারকে সঙ্গে নিয়ে তারা (আওয়ামী লীগ) সরকার গঠন করেছিল। পরবর্তীতে ভোট ডাকাতি করে তাদের নিয়েই সংসদে গেছে।

বিএনপির জ্যেষ্ঠ নেতারা আওয়ামী লীগে যোগ দিতে যোগাযোগ করছেন-ক্ষমতাসীন দলের নেতাদের এমন বক্তব্য প্রত্যাখান করে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি থেকে আওয়ামী লীগে যাওয়ার মতো অবস্থা নেই। এখন আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেয়ার মতো অবস্থা তৈরি হয়েছে।’

আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ প্রমাণ করেছে, তারা রাজনৈতিক দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তারা দেশের মানুষের অধিকার হরণ করেছে। গণতন্ত্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য তারা কাজ করছে।

জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেসারুল হক প্রমুখ।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড