• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রেন দুর্ঘটনা সরকারের ব্যর্থতার প্রমাণ : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

১৩ নভেম্বর ২০১৯, ১০:০২
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনা প্রসঙ্গে ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : ফাইল ফটো)

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা সরকারের ব্যর্থতার প্রমাণ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম বলেন, প্রতিদিন সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষ মারা যাচ্ছে। রেল দুর্ঘটনাও তো অনেকগুলো ঘটল। সরকারের ব্যর্থতায় সড়ক ও রেল দুর্ঘটনা ঘটছে। কোনো কিছু নিয়ন্ত্রণ করতে পারছে না তারা। এসবের কোনো জবাবদিহিতাও নেই।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

মঙ্গলবার ভোর ৪টায় কসবায় সিলেট থেকে চট্টগ্রামগামী ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৭৬ জন যাত্রী। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার, সহকারী মাস্টার ও পরিচালককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) মিয়া জাহান তিনজনকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জানান, তূর্ণা এক্সপ্রেসের চালক সিগন্যাল অমান্য করে ভুল লাইনে চলে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। এ কারণে ওই ট্রেনের চালক, সহকারী চালক ও পরিচালক (গার্ড) তিনজনকেই সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, তূর্ণা নিশীথা ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগন্যাল ভঙ্গ করেছেন। আমরা বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করেছি। এখানে উদয়ন এক্সপ্রেসের কোনো ত্রুটি দেখছি না।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড