• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতিহাসে কখনো স্বৈরাচার টিকতে পারে না : টুকু

  অধিকার ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ০৯:৫৬
ইকবাল হাসান মাহমুদ টুকু
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। (ফাইল ছবি)

বর্তমান সরকারের পতন ঘটাতে হলে জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া জেলে থাকবে আর আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) শান্তিতে বসে দেশ ধ্বংস করবেন তা আর করতে দেওয়া হবে না। এ সময় ইতিহাস বলে কখনো স্বৈরাচার টিকতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

রবিবার (১০ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি ও ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

এ সময় বাঙালি জাতি যখন ঐক্যবদ্ধ হয়েছে তখন স্বৈরশাসকের পতন হয়েছে উল্লেখ করে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বর্তমান এই স্বৈরশাসকের পতন ঘটাতে হলে জাতিকে আবারও ঐক্যবদ্ধ করতে হবে।’ তিনি বলেন, জাতিকে ঐক্যবদ্ধ করতে হলে ৭ নভেম্বরকে ধারণ করতে হবে, বুঝতে হবে, তাহলেই জাতি ঐক্যবদ্ধ হবে এবং গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া মুক্তি পাবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘নভেম্বরের ৭ তারিখে প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেভাবে ঐক্যবদ্ধ করেছিলেন, এই জাতিকে এবং ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন, সেই জিয়ার সৈনিক আপনারা। আপনারা যদি সংকল্পবদ্ধ হন, প্রতিজ্ঞাবদ্ধ হন, ঐক্যবদ্ধ হোন তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্তি করা খুব কঠিন কাজ হবে না।’

ইতিহাসে কখনো স্বৈরাচার টিকতে পারে না দাবি করে বিএনপির এই নেতা বলেন, এই বাংলাদেশেও টিকবে না। এই দেশে স্বৈরাচারী দীর্ঘায়িত হচ্ছে কিন্তু পতন হবে না- এটা বলা যাবে না, পতন হবেই হবে।’

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি শামা ওবায়েদ। এতে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, ফারজানা প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড