• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতাকর্মীদের বুলবুলে আক্রান্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের

  অধিকার ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৬:৪৪
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

দেশের উপকূলীয় এলাকায় আছড়ে পড়া প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’র আঘাতে এ পর্যন্ত খুলনা জেলার দিঘলিয়া ও ডাকোব উপজেলায় নারীসহ দুজন এবং পটুয়াখালীর মির্জাগঞ্জে একজনের নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া দলীয় নেতাকর্মীদের ঘূর্ণিঝড় আক্রান্তদের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়ে বুলবুলে ভোলা জেলার লালমোহন উপজেলা এবং বৃহত্তর খুলনা ও বরিশাল জেলার বিভিন্ন উপকূলীয় এলাকায় অসংখ্য ঘরবাড়ি ধ্বংস, বিপুলসংখ্যক মানুষ আহত, নিখোঁজ এবং গবাদি পশু ও ফসলি জমির ব্যাপক ক্ষতি হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

রবিবার (১০ নভেম্বর) দুপুরে দলের সহদপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেনের সই করা এক বিবৃতিতে মির্জা ফখরুল এ আহ্বান জানান।

এ সময় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে এ পর্যন্ত দুজনের প্রাণহানির খবরে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে শোকার্ত ও মর্মাহত হয়েছি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এহেন মর্মান্তিক প্রাকৃতিক দুর্যোগ ও হৃদয়বিদারক ঘটনায় দুঃখ প্রকাশের ভাষা আমার জানা নেই। এদেশের মানুষ প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে লড়াই করে টিকে থেকেছে। যুগযুগ ধরে এদেশের কষ্টসহিষ্ণু মানুষ প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে নতুন করে সামনের দিকে এগিয়ে গেছে। আমি বিশ্বাস করি, সংশ্লিষ্ট অঞ্চলের দুর্যোগ-কবলিত মানুষ ব্যথা-বেদনা, ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নব উদ্যমে আবার সবকিছু গড়ে তুলতে সক্ষম হবে। আমি মহান রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করছি- তিনি যেন ঘূর্ণিঝড়-কবলিত সহায়-সম্বলহীন ক্ষতিগ্রস্ত মানুষদের কষ্ট সইবার ক্ষমতা দান করেন।’

ঘূর্ণিঝড় বুলবুলে দুজন মানুষের প্রাণহানির ঘটনায় তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।

ফখরুল উপকূলীয় আক্রান্ত অঞ্চলে অসংখ্য আহত মানুষদের সুচিকিৎসা এবং ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের বাসস্থান নির্মাণসহ জরুরি ভিত্তিতে ত্রাণসামগ্রী বিতরণের জন্য দেশের বিত্তবানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। এ সময় বিএনপি এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে অবিলম্বে উপদ্রুত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানোর জোর আহ্বান জানান তিনি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড