• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিস্থিতি থেকে উত্তরণে ধৈর্য হারালে চলবে না : গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর ২০১৯, ১৫:৩৪
গয়েশ্বর চন্দ্র রায়
ছবি : সংগৃহীত

বর্তমান ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের পথ নেই; তবে, ধৈর্য হারালে চলবে না বলে উল্লেখ করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যেনতেনভাবে ক্ষমতায় থাকার জন্য একটি পক্ষ দেশের স্বার্থ-সম্পদ সব নষ্ট করে লুটেরাদের হাতে তুলে দিচ্ছে। একাত্তর পরবর্তী সময়ের তুলনায় বর্তমানে দেশে গণতন্ত্র নেই, মানুষের স্বাধীনতা নেই, অধিকার নেই বেঁচে থাকার, অনেক দুর্ঘটনা হচ্ছে। তারপরেও কিন্তু খেলা থেমে নাই। 

রবিবার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ৭ নভেম্বর উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দলের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপির কিছু নেতার দল ত্যাগের বিষয়টি তুলে ধরে গয়েশ্বর বলেন, আমাদের সুসময়ে অনেককেই পেয়েছি, যারা এখন নেই। বেগম খালেদা জিয়া যখন সরকার গঠন করেছেন, তখন অনেক নামি-দামি নাদুস-নুদুস লোক আমাদের সঙ্গে এসেছেন। তাদের এখন ধৈর্যচ্যুতি হয়েছে, তারা আর থাকতে পারছেন না। কারণ, তারা বর্ণাঢ্য রাজনৈতিক জীবন পার করেননি। 

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপিকে জাতীয়তাবাদী শক্তির প্ল্যাটফর্ম। আসার যখন নিয়ম আছে, যাওয়ারও নিয়ম আছে। এটি নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। কত লোক ট্রেনে চড়ে চলে যাচ্ছেন, আবার কত লোক ট্রেন থেকে নেমে স্টেশন ছেড়ে চলে যাচ্ছেন, তারপরও কিন্তু প্ল্যাটফর্মে লোকের অভাব নেই।

তিনি আরও বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, প্রতিষ্ঠান, জাতীয়তাবাদী শক্তির একটি প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মে কখনো লোকের অভাব হবে না। 

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, কৃষকের কাছ থেকে সরকারের সরাসরি ফসল কেনার কথা থাকলেও তা হচ্ছে না। কৃষকরা ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন না। এর বিপরীতে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া অধিকার আদায় সম্ভব নয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপস্থিত ছিলেন- কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জারিফ তুহিন। এ সময় কৃষক দলের জেলা এবং বিভাগীয় পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড