• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ক্ষোভের অবসান ঘটিয়ে রাস্তায় নামাতে হবে’

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১১:৪৯
মওদুদ আহমদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। (ফাইল ছবি)

দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আন্দোলনের ডাক দিলে সব রাগ ক্ষোভের অবসান ঘটিয়ে সবাইকে মাঠে নামার জন্য প্রস্তুত হতে হবে।

শুক্রবার (০৮ নভেম্বর) বিকালে মহানগর নাট্যমঞ্চে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় আদালতে খালেদা জিয়ার জামিন হবে না বলে মন্তব্য করে মওদুদ বলেন, রাজপথে আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তির ফয়সালা হবে না। মিটিং করে মুক্তি আসবে না নেত্রীর। সবাইকে রাস্তায় নামতে হবে।

সাবেক এই আইনমন্ত্রী বলেন, আন্দোলনের সময় আসছে, সবাইকে প্রস্তুতি নিতে হবে। আন্দোলনের ডাক দিলে সব রাগ ক্ষোভের অবসান ঘটিয়ে মাঠে নামাতে হবে। তরুণদের সঙ্গে আন্দোলনে নিজেও রাস্তায় থাকার ঘোষণা দেন মওদুদ।

শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণা নিয়ে এ সরকারের লোকেরা নতুন করে আওয়াজ শুরু করেছে উল্লেখ করে মওদুদ বলেন, কারণ ১৯৮০ সালে আমার যে বই বেরিয়েছিল সেটার প্রতিবাদ তারা করেন নাই। সেখানে সুস্পষ্টভাবে বলা আছে কিভাবে, কখন জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। সুতরাং এটা অনস্বীকার্য যে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষক।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরর সভাপতিত্বে প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড