• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাতৃভূমি নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

০৮ নভেম্বর ২০১৯, ১৪:৪০
রিজভী আহমেদ
বিএনপির জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। (ফাইল ছবি)

প্রিয় মাতৃভূমিকে নিয়ে এখনো দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (৮ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

লন্ডনে এক অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের দেওয়া বক্তব্য উদ্ধৃত করে রুহুল কবির রিজভী বলেন, ভারতের সঙ্গে বর্তমান ‘মিডনাইট ভোটের’ সরকারের সাম্প্রতিক কয়েকটি চুক্তির কথা উল্লেখ করে তারেক রহমান বলেছেন, টাওয়ার বসিয়ে সমুদ্র উপকূলে ভারতের নজরদারির সুযোগ দেওয়ার চুক্তিতে বাংলাদেশের কী লাভ সেটা জনগণকে জানতে দিতে হবে।

মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এ রাষ্ট্রটিকে আমরা ব্যর্থ করে দিতে পারি না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, এদেশটা কোনো ব্যক্তির নয়, কোনো দলের নয়, এ দেশটা আমার-আপনার-আমাদের সবার। এ দেশটাকে রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আসুন দেশটাকে বাঁচাতে আমরা সবাই ঐক্যবদ্ধ হই। যে যার অবস্থান থেকে ভূমিকা রাখি। আওয়ামী জাহেলিয়াতের কবল থেকে দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে এ নভেম্বরের চেতনায় তাই আবারও আমাদের জেগে উঠতে হবে। খালেদা জিয়া এবং গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলন প্রসঙ্গে রিজভী বলেন, আপনারা শুনেছেন, মিডনাইট সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (৭ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে যারা দুর্নীতির অভিযোগ আনবে, তাদের সে অভিযোগ প্রমাণ করতে হবে, প্রমাণ করতে না পারলে মিথ্যা অভিযোগকারীদের শাস্তি পেতে হবে।’

প্রধানমন্ত্রীর এ হুমকির কণ্ঠ আইয়ুব-ইয়াহিয়া-হিটলারের কণ্ঠের প্রতিধ্বনি বলে মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছে স্বয়ং ছাত্রলীগ। ভিসি কীভাবে এক কোটি ৬০ লাখ টাকা বিতরণ করেছিলেন তা গণমাধ্যমে বিশদভাবে প্রকাশিত হয়েছে। ছাত্রলীগের পদচ্যুত সাধারণ সম্পাদক ও ছাত্রলীগ নেতারা ভিসি এবং ভিসির পরিবারের বিরুদ্ধে টাকা লেনদেনের অভিযোগ উত্থাপন করেছেন সেটিও গণমাধ্যমে এসেছে। কিন্তু প্রধানমন্ত্রীর প্রীতিধন্য জাবির ভিসির বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং ভিসিকে রক্ষা করতে প্রধানমন্ত্রী বক্তব্য দিয়ে দুর্নীতির পক্ষে সুস্পষ্ট সাফাই গাইলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, এবিএম মোশারফ হোসেন, মেজবাহ উদ্দীন ফরহাদ, আমিনুল ইসলাম প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড