• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহবুবুর রহমানের পদত্যাগ নিয়ে যা জানালেন জমির উদ্দিন

  অধিকার ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ১২:১৭
মাহবুবুর রহমান-জমির উদ্দিন
ছবি : সম্পাদিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান দলের সব ধরনের পদ থেকে অব্যাহতি চেয়ে রাজনীতি থেকে অবসর নিয়েছেন। এ জন্য তিনি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বরাবরে লেখা চিঠি পৌঁছে দিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে বলে সংবাদ প্রকাশ করেছে একটি গণমাধ্যম।

বুধবার (০৬ নভেম্বর) রাতে সাবেক এই সেনাপ্রধান মহাসচিবকে পদত্যাগের চিঠি দিয়েছেন বলে ওই গণমাধ্যমকে নিশ্চিত করেন। দুই মাস আগেই তিনি পদত্যাগের এই চিঠি দিয়েছেন বলে জানান মাহবুব।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান ওই গণমাধ্যমের প্রতিনিধিকে বলেন, আমি রাজনীতি থেকে সরে এসেছি। আমি রিজাইন করেছি দল থেকে। দলের স্থায়ী কমিটির সদস্য ও প্রাথমিক সদস্যপদ প্রত্যাহার করে নিয়েছি দেড়-দুই মাস আগে।

পদত্যাগের কারণ সম্পর্কে ওই গণমাধ্যমকে তিনি বলেন, কারণ আমি বয়স্ক মানুষ। সামনের ডিসেম্বরে ৮০ বছর পূর্ণ হবে। রাজনীতিতে কনট্রিবিউট করার মতো আমার কিছু নেই।

বিএনপির নীতিনির্ধারক পর্যায়ের একজন নেতার পদত্যাগের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার একটি গণমাধ্যমকে বলেছেন, ‘তার শরীর খারাপ। তিনি পদত্যাগের কোনো চিঠি দিয়েছেন বলে আমার জানা নেই। তিনি অসুস্থ বলে মাঝে মাঝে স্থায়ী কমিটির বৈঠকে আসতে পারেন না।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির একাধিক সদস্যদের ভাষ্য, কেন্দ্রীয় নেতাদের পদত্যাগের পেছনে ভিন্ন কোনো গোষ্ঠীর সম্পর্ক থাকতে পারে। দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল থাকলে যাদের সুবিধা, ওই পক্ষেরই কোনো না কোনো চাপে নেতারা পদত্যাগের সিদ্ধান্ত নিচ্ছেন।

ওডি/এএস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড