• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নগর ভবনে ঢাকার সাবেক মেয়রের জানাজা সম্পন্ন

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৯, ১৫:২০
সাদেক হোসেন খোকা
সাদেক হোসেন খোকার মরদেহ (ছবি : সংগৃহীত)

অবিভক্ত ঢাকার সাবেক ও সর্বশেষ মেয়র এবং বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার চতুর্থ ও দেশের তৃতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকাল ৩টা ৪ মিনিটে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে সাবেক এই মেয়রের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সিটি করপোরেশন থেকে খোকার মরদেহ নিয়ে যাওয়া হবে গোপীবাগে তার নিজ বাসভবনে। বাদ আসর স্থানীয় ধূপখোলার সাদেক হোসেন খোকা মাঠে অনুষ্ঠিত হবে পঞ্চম দফা নামাজে জানাজা। পরে তার লাশ জুরাইন কবরস্থানে বাবা-মায়ের পাশে দাফন করা হবে।

এর আগে বাদ জোহর সাদেক হোসেন খোকার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এ সময় প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে লক্ষ লক্ষ নেতাকর্মীর ঢল নামে কার্যালয়ের সামনের রাস্তায়।

নয়াপল্টন থেকে দুপুর ২টা ৪৫ মিনিটে তার মরদেহ নেওয়া হয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে।

এর আগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১২টায় খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হয়।

সকাল ৮টা ২৬ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সাদেক হোসেন খোকার মরদেহ। বেলা ১১টায় সাদেক হোসেন খোকার মরদেহ নেওয়া হয় জাতীয় সংসদ ভবন চত্বরে। সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন থাকার পর গত ৪ নভেম্বর নিউইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে ও বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে ইন্তেকাল করেন সাদেক হোসেন খোকা। সেখানে নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয় সাদেক হোসেন খোকার প্রথম নামাজে জানাজা। পরে নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ২০ মিনিটে) দেশের পথে রওনা দেয় সাদেক হোসেন খোকার মরদেহ।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড